সংবাদ সংক্ষেপ
২০ জুন, ২০১৭ ইং
 

আগৈলঝাড়ায় ইয়াবা ও গাঁজাসহ ব্যবসায়ী গ্রেফতার

আগৈলঝাড়া (বরিশাল) সংবাদদাতা আগৈলঝাড়ায় ইয়াবা ও গাঁজাসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল সোমবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার বাগধা ইউনিয়নের সোমাইরপাড় গ্রাম থেকে ওই গ্রামের সালাম বখতিয়ারের ছেলে তুহিন বখতিয়ারকে পাঁচ পিস ইয়াবা ও গাঁজাসহ এসআই মোশারফ হোসেন গ্রেফতার করেন। এ ঘটনায় এসআই মোশারফ বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেছেন।

গোয়ালন্দে চার জুয়াড়ি গ্রেফতার

গোয়ালন্দ (রাজবাড়ী) সংবাদদাতা গোয়ালন্দ ঘাট থানা পুলিশ রবিবার দিবাগত মধ্যরাতে গোয়ালন্দ শহরের বাঁশ হাটা এলাকা থেকে জুয়া খেলা অবস্থায় চার জুয়াড়িকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলো: উপজেলার উত্তর দৌলতদিয়ার ঢল্লাপাড়ার জামাল মণ্ডল, বাহির চর দৌলতদিয়ার বাবলু শেখ, দৌলতদিয়ার ঢল্লা পাড়ার নুরু খাঁ ও মানিকগঞ্জের শিবালয় থানার ছোট বোয়ালী গ্রামের ইয়াকুব আলী শেখ। গোয়ালন্দ ঘাট থানার উপ-পরিদর্শক নাসির উদ্দিন তাদেরকে গ্রেফতার করে থানায় জুয়া আইনে মামলা দায়ের করেন। গোয়ালন্দ ঘাট থানার দ্বিতীয় কর্মকর্তা উপ-পরিদর্শক সোমনাথ বসু জানান, গ্রেফতারকৃতদের জেলহাজতে পাঠানো হয়েছে।

তেরখাদায় ঈদ উদযাপনের লক্ষ্যে  প্রশাসনের প্রস্তুতি সভা

তেরখাদা (খুলনা) সংবাদদাতা আসন্ন ঈদ উত্সব সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে উদযাপনের লক্ষ্যে উপজেলা প্রশাসনের আয়োজনে এক প্রস্তুতি সভা গতকাল সোমবার অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকবাল হোসেনের সভাপতিত্বে এ সভায় বক্তৃতা করেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোল্যা এহিউল ইসলাম, থানার অফিসার ইনচার্জ মোঃ সফিকুল ইসলাম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও ইউপি চেয়ারম্যান এফ এম অহিদুজ্জামান, ইউপি চেয়ারম্যান কৃষ্ণ মেনন রায়, বীর মুক্তিযোদ্ধা চৌধুরী আবুল খায়ের, সাংবাদিক এস এম মফিজুল ইসলাম জুম্মান, মাওলানা আব্বাস আলী প্রমুখ।

মনপুরায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ পালিত

মনপুরা (ভোলা)সংবাদদাতা মনপুরায় উপজেলা প্রশাসনের উদ্যোগে গত রবিবার ৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০১৭ পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে উন্নত আগামীর জন্য বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি  শোভাযাত্রা  বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়। শোভাযাত্রা শেষে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ সোহাগ হাওলাদার। উদ্বোধনের পর পরেই উপজেলা হলরুমে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে মেধা যাচাই পরীক্ষা অনুষ্ঠিত হয়।  মেধা যাচাই পরীক্ষায় মাধ্যমিক পর্যায়ের ৯ জন ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের ১৪ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এসময় উপস্থিত ছিলেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ ।

ব্রাহ্মণবাড়িয়ায় মির্জা ফখরুলের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উপর হামলার প্রতিবাদে   কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ব্রাহ্মণবাড়িয়ায় জেলা বিএনপির উদ্যোগে মিছিল ও সভা অনুষ্ঠিত হয়। গতকাল সোমবার দুপুরে বৃষ্টি উপেক্ষা করে মিছিল বের করে কিছুদূর অগ্রসর হলে পুলিশ মিছিলে বাধা দেয়। পরে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সভাপতি হাফিজুর রহমান মোল্লা কচি, সাধারণ সম্পাদক জহিরুল হক খোকনসহ স্থানীয় নেতৃবৃন্দ। বক্তারা এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে দোষীদের দ্রুত গ্রেফতারের দাবি জানান।

মাগুরায় পুলিশের বিশেষ অভিযানে 

১৭ জন গ্রেফতার

মাগুরা প্রতিনিধি মাগুরায় পুলিশের বিশেষ অভিযানে গত ২৪ ঘণ্টায় ১৭ জন গ্রেফতার হয়েছে। গত সোমবার জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পুলিশ তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের আদালতে চালান দেয়া হয়। এদের বিরুদ্ধে বিভিন্ন ধরনের অপরাধমূলক কাজের অভিযোগে মামলা রয়েছে। মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম জানান, পুলিশ বিশেষ অভিযান চালিয়ে গত ২৪ ঘণ্টায় ১৭ জনকে গ্রেফতার করে। তাদের জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে  গ্রেফতার করা হয়। এরা বিভিন্ন অপরাধের সাথে জড়িত; দাগি  ও বিভিন্ন মামলার আসামি। পুলিশি অভিযান অব্যাহত রয়েছে । 

নেত্রকোনায় নারী ও প্রান্তিক জনগোষ্ঠীর

উন্নয়ন বিষয়ক সভা

নেত্রকোনা প্রতিনিধি নারী ও প্রান্তিক জনগোষ্ঠীর উন্নয়নে স্থানীয় পর্যায়ে নীতি নির্ধারক ও পলিসি মেকারদের সাথে এক মতবিনিময় সভা গতকাল সোমবার নেত্রকোনা পৌরসভার হলরুমে অনুষ্ঠিত হয়। বেসরকারি সংগঠন নারী প্রগতি সংঘ আয়োজিত উন্নয়ন কর্মকর্তা মৃণাল কান্তি চক্রবর্তীর সঞ্চালনায় এবং আলী আমজাদ খান আন্টুর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, পৌর মেয়র আলহাজ নজরুল ইসলাম খান। বিষয়বস্তুর ওপর আলোচনা করেন, কাউন্সিলার আবুল কালাম আজাদ খোকন, জেলা প্রেসক্লাবের সহ-সভাপতি হায়দার জাহান চৌধুরী, প্রেসক্লাব সম্পাদক শ্যামলেন্দু পাল, নেত্রকোনা থানার ওসি আবু তাহের দেওয়ান, সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা গাজী মোবারক হোসেন এবং সঞ্চিতা রানী।

সোহাগপুরে বিধবাদের মাঝে অর্থ

ও হুইলচেয়ার বিতরণ

নালিতাবাড়ী (শেরপুর) সংবাদদাতা নালিতাবাড়ী উপজেলার সোহাগপুরের বিধবাপল্লীর ২৯ জন বিধবার মাঝে নগদ অর্থ ও অসুস্থদের মাঝে হুইলচেয়ার বিতরণ করেছেন কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী। গত রবিবার দুপুরে মন্ত্রী সমাজ কল্যাণ মন্ত্রণালয় হতে প্রাপ্ত নগদ অর্থ ও হুইলচেয়ার বিধবাদের হাতে তুলে দেন। বিতরণকালে মন্ত্রীর সাথে ছিলেন, শেরপুরের জেলাপ্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন, পুলিশ সুপার রফিকুল হাসান গনি, উপজেলা নির্বাহী কর্মকর্তা তরফদার সোহেল রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা জিয়াউল হকসহ করকারী ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

চাঁদপুরে প্রধানমন্ত্রীর দেয়া চেক বিতরণ       

চাঁদপুর প্রতিনিধি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী গতকাল সন্ধ্যায় চাঁদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের ১৩টি চেক বিতরণ করেন। এর আগে তিনি হাইমচর উপজেলায় ৬টি চেক বিতরণ করেন। আসন্ন ঈদকে সামনে রেখে গরিব, অসহায়, দুস্থদের মাঝে এসব চেকের মাধ্যমে সাড়ে ৫ লাখ টাকা বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. বিনয় ভূষণ মজুদার, সাধারণ সম্পাদক অ্যাড. মজিবুর রহমান ভুঁইয়াসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের বহু নেতাকর্মী।

ধামরাইয়ে পৌর অডিটরিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন

ধামরাই (ঢাকা) সংবাদদাতা গত রবিবার বিকেলে ধামরাই পৌরসভায় নির্মিতব্য অত্যাধুনিক পৌর অডিটরিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। ধামরাই পৌর মেয়র গোলাম কবির এ ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা জেলা আ.লীগ ও বায়রার সভাপতি ধামরাইয়ের সাবেক সাংসদ মুক্তিযোদ্ধা আলহাজ বেনজীর আহমদ, ঢাকা জেলা পরিষদের প্রশাসক মাহবুবুর রহমান, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সাকু, প্যানেল মেয়র শহীদুল্লাহ, পৌর আ.লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক দুলাল, পৌর যুবলীগ নেতা সানাউল হক সুজন, যুবলীগ নেতা কামরুল, কাউন্সিলরগণ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

 মোরেলগঞ্জ বিএনপির প্রচার সম্পাদক গ্রেফতার

মোরেলগঞ্জ (বাগেরহাট) সংবাদদাতা মোরেলগঞ্জ উপজেলা বিএনপি’র প্রচার সম্পাদক হুমায়ুন কবিরকে নাশকতা মামলায় গত রবিবার রাতে থানা পুলিশ গ্রেফতার করেছে। মোরেলগঞ্জ এসএম কলেজ রোডের বাসার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। হুমায়ুন কবির  পৌর সদরের মৃত আব্দুল রহমানের পুত্র। উপজেলা বিএনপির সভাপতি মো. শহিদুল হক বাবুল গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন। থানা অফিসার ইনচার্জ মো. রাশেদুল আলম জানান, হুমায়ুন কবির ওরফে কবির হোসেন মোরেলগঞ্জ থানার একটি নাশকতার চেষ্টার মামলা আসামি। আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে উপজেলায় অভিযান চলছে। এরই অংশ হিসেবে তাকে গ্রেফতার করা হয়েছে।  

ঈশ্বরগঞ্জে বিএনপির ইফতার মাহফিল

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) সংবাদদাতা ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা বিএনপির  উদ্যোগে সাবেক এমপি শাহ্ নূরুল কবীর শাহীন ইসলামপুর গাফুরীয়া মাদ্রাসায় এতিম শিক্ষার্থী শিক্ষকদের নিয়ে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করেন। গত রবিবার ওই মাদ্রাসায় ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন সাবেক এমপি শাহ্ নূরুল কবীর শাহীন, বিএনপির নেতা লিয়াকত আলী, শাহজাহান জয়পুরি, বিপুলসহ  স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিএনপির দলীয় নেতাকর্মীরা। ইফতারপূর্ব দোয়া পরিচালনা করেন ইসলামপুর গাফুরীয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা নূরুল আলম। 

মির্জাপুরে  সাংবাদিকদের বুনিয়াদি প্রশিক্ষণ

মির্জাপুর (টাঙ্গাইল) সংবাদদাতা গত রবিবার থেকে টাঙ্গাইলের মির্জাপুরে পেশাগত মান উন্নয়নে সাংবাদিকদের জন্য তিন দিনব্যাপী সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ শুরু হয়েছে। আগামীকাল মঙ্গলবার এ প্রশিক্ষণ শেষ হবে। গতকাল সোমবার ছিল প্রশিক্ষণের দ্বিতীয় দিন। গতকাল রবিবার প্রধান অতিথি হিসেবে এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন। তিন দিনব্যাপী যারা প্রশিক্ষণ দিচ্ছেন তারা হলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি ড. প্রদীপ কুমার, পিআইবির প্রভাষক লাজিনা আক্তার জ্যাসলিন, সহকারী প্রশিক্ষক তানিয়া পারভীন ও সহকারী অধ্যাপক পংকজ কর্মকার প্রমুখ।

 

 

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২০ জুন, ২০১৭ ইং
ফজর৩:৪৩
যোহর১২:০০
আসর৪:৪০
মাগরিব৬:৫১
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৬
পড়ুন