রায়পুরায় কয়েক ঘণ্টার ব্যবধানে নদীগর্ভে বিলীন প্রায় পাঁচ একর ফসলি জমি
রায়পুরায় কয়েক ঘণ্টার ব্যবধানে নদীগর্ভে বিলীন প্রায় পাঁচ একর ফসলি জমি
রায়পুরার দুর্গম চরাঞ্চল চরমধুয়া ইউনিয়নের হিন্দুপাড়া গ্রামের এক কৃষকের প্রায় পাঁচ একর ফসলি জমি মুহূর্তেই  মেঘনা নদীগর্ভে বিলীন হয়ে গেছে। ফলে তার এক খণ্ড ভিটামাটি ছাড়া আর কিছুই রইলো না বলে জানান ক্ষতিগ্রস্ত কৃষক কামাল মিয়া।

কামাল জানান, গত রবিবার ভোর রাতে সেহরির পর খবর পেয়ে নদীর পাড়ে গিয়ে দেখেন এক সাথে থাকা প্রায় পাঁচ একর ফসলি জমি নদীগর্ভে বিলীন হয়ে যাচ্ছে। সকাল পর্যন্ত কয়েক ঘণ্টার ব্যবধানে সম্পূর্ণ জমি নদীতে বিলীন হয়ে গেছে। এ ভাঙনকবলিত জমিতে তার পাট, ঢেঁড়শ, পিয়ারা বাগান ও বুনা আমন ধানের ফসল ছিল। খবর পেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান তার সদস্যদের নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন বলে জানা গেছে।

এ ব্যাপারে চরমধুয়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস সালাম সিকদার বলেন, কৃষক কামালের ফসলি জমি নদীগর্ভে বিলীনের খবর জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানিয়েছি। এ ছাড়াও চরমধুয়া ইউনিয়নে প্রতিবছরই ফসলি জমি, বসতবাড়িসহ নদী ভাঙনের স্বীকার হচ্ছে নদীপাড়ের বাসিন্দারা। এ নদী ভাঙন রোধে স্থায়ী সমাধানের জন্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবি জানান তিনি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবদুল্লাহ বলেন, ঘটনাটি মৌখিকভাবে জেনেছি। তবে ইউপি চেয়ারম্যান লিখিত আকারে আমাকে জানালে আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে অবহিত করবো।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২১ জুন, ২০১৮ ইং
ফজর৩:৪৩
যোহর১২:০০
আসর৪:৪০
মাগরিব৬:৫১
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৬
পড়ুন