কুমিল্লায় বিকাশে অর্থ হাতিয়ে নেয়া প্রতারক চক্র সক্রিয়
২১ জুন, ২০১৭ ইং
g কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় মোবাইলে বিকাশের মাধ্যমে অর্থ হাতিয়ে নিতে সক্রিয় হয়ে উঠেছে একাধিক প্রতারক চক্র। এরা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার কর্মকর্তার মিথ্যা পরিচয় দিয়ে সাধারণ মানুষ, ব্যবসায়ী এবং সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাছ থেকে কৌশলে অর্থ হাতিয়ে নিচ্ছে।

সম্প্রতি পুলিশ হেড কোয়ার্টার্সের ‘ডিআইজি মাহবুব’ পরিচয় দিয়ে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারের এক কর্মকর্তার স্বামীর কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়া হয়। এ ঘটনায় কোতয়ালী মডেল থানায় মামলা দায়েরের পর রবিবার জেলা গোয়েন্দা শাখা পুলিশ ডিআইজি পরিচয়দানকারীসহ প্রতারক চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে। সোমবার আদালতের মাধ্যমে তাদের কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। এদের মধ্যে ডিআইজি মাহবুব পরিচয়ের প্রতারক জাকির হোসেন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

পুলিশ ও বিভিন্ন সূত্রে জানা গেছে, কুমিল্লায় কর্মরত সরকারি কর্মকর্তা এবং সাধারণ মানুষের কাছে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং গোয়েন্দা সংস্থার কর্মকর্তা পরিচয় দিয়ে একটি প্রতারক চক্র দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছিল। তারা ফোন করে দুর্ঘটনার খবর দিয়ে মোটা অঙ্কের টাকা বিকাশের মাধ্যমে হাতিয়ে নেয়। ইতোমধ্যে পুলিশসহ বিভিন্ন সংস্থার অনেক অফিসার তাদের খপ্পরে পড়েছেন। এরই মধ্যে গত ৮ মে পুলিশ হেড কোয়ার্টার্সের ডিআইজি মাহবুব পরিচয় দিয়ে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার জাহানারা বেগমের স্বামী আনিসুর রহমান খানের সঙ্গে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেয় ওই চক্রটি।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২১ জুন, ২০১৮ ইং
ফজর৩:৪৩
যোহর১২:০০
আসর৪:৪০
মাগরিব৬:৫১
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৬
পড়ুন