চাটমোহরে মহল্লায় মহল্লায় জলাবদ্ধতা, জনদুর্ভোগ
চাটমোহরে মহল্লায় মহল্লায় জলাবদ্ধতা, জনদুর্ভোগ
চাটমোহর পৌর শহরের অধিকাংশ মহল্লা এখন জলাবদ্ধতার কবলে। এতে চরম দুর্ভোগে পড়েছেন স্থানীয়রা। এছাড়া যাতায়াতের অনুপযোগী হয়ে পড়েছে সড়ক। শহরের ছোট শালিখা, কাজীপাড়া, নারিকেলপাড়া, আফ্রাতপাড়া, চৌধুরীপাড়াসহ বেশ কয়েকটি এলাকায় জলাবদ্ধতা বেশ কিছুদিন ধরে। সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। বৃষ্টির পানি নিষ্কাশনের তাত্ক্ষণিক কোনো ব্যবস্থা না থাকায় বা পৌর কর্তৃপক্ষ দ্রুত কোনো পদক্ষেপ গ্রহণ না করায় শহরের সড়ক ছাড়াও আবাসিক এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে বলে পৌরবাসীর অভিযোগ।

মাগুরায় তলিয়ে গেছে এক হাজার হেক্টর জমির আমন চারা

এদিকে মাগুরা প্রতিনিধি জানান, পানি নিষ্কাশনের সুষ্ঠু ব্যবস্থা না থাকায় মাগুরায় এক হাজার হেক্টরের রোপা  আমন চারা পানিতে তলিয়ে গেছে। দ্রুত পানি না সরলে এই ধান নষ্টের আশঙ্কা করা হচ্ছে। 

মাগুরা সদর উপজেলার মঘি ও কেচুয়াডুবি এলাকায় ফটকির নদীর পানি প্রবেশ করে প্রায় এক হাজার হেক্টর জমির রোপা আমন ধানের চারা তলিয়ে গেছে। চাপড়া গ্রামের বেদখালে স্লুইসগেট না থাকায় বৃষ্টির পানি জমে এবং ফটকি নদীর পানি প্রবেশ করে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। মাঠের চারদিকে শুধু পানি আর পানি। জলাবদ্ধতার কারণে কৃষকরা নতুন করে আবার ধান রোপণ করতে পারছেন না

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৩ আগষ্ট, ২০১৭ ইং
ফজর৪:১৩
যোহর১২:০৪
আসর৪:৩৯
মাগরিব৬:৩৭
এশা৭:৫৪
সূর্যোদয় - ৫:৩৩সূর্যাস্ত - ০৬:৩২
পড়ুন