পূর্বধলায় অধিকাংশ কর্মকর্তা কর্মস্থলে অনুপস্থিত, সেবা বঞ্চিত জনসাধারণ
১৩ আগষ্ট, ২০১৭ ইং
পূর্বধলা (নেত্রকোনা) সংবাদদাতা

উপজেলা পর্যায়ে প্রথম শ্রেণির কর্মকর্তাদের নিয়ম অনুযায়ী কর্মস্থলে থাকার কথা থাকলেও পূর্বধলায় এ নিয়ম মানা হচ্ছে না। অধিকাংশ কর্মকর্তারা কর্মস্থলে অবস্থান না করায় সেবা বঞ্চিত হচ্ছেন জনসাধারণ।

সরকার নির্দেশিত অফিস আওয়ারের তোয়াক্কা না করে অধিকাংশ কর্মকর্তাই জেলা শহর নেত্রকোনা ও পার্শ্ববর্তী ময়মনসিংহ জেলা শহরে অবস্থান করেন। সরকারি প্রজ্ঞাপন অনুযায়ী সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অফিসে থাকার বিধান থাকলেও অধিকাংশ কর্মকর্তা আসেন বেলা ১১টায়। আবার দায়সারা সেবা দিয়ে ২টার মধ্যেই দ্রুত কর্মস্থল ত্যাগ করেন। ফলে এ উপজেলায় সাধারণ মানুষ তাদের কাঙ্ক্ষিত সেবা থেকে বঞ্চিত হচ্ছেন বলে অভিযোগ রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার(ভূমি), বিআরডিবি, দারিদ্র্য বিমোচন ফাউন্ডেশন ও হিসাব রক্ষণ কর্মকর্তা ছাড়া অন্য কোনো কর্মকর্তা কর্মস্থলে থাকেন না বা নিয়মিত অফিসে আসেন না। অধিকাংশ কর্মকর্তাই জেলা শহর নেত্রকোনা ও পার্শ্ববর্তী ময়মনসিংহ জেলা শহরে অবস্থান করেন। তাই তারা জারিয়া-ময়মনসিংহ রেলপথে বলাকা কমিউটার ট্রেনে বেলা ১১টায় কর্মস্থলে আসেন আবার দুপুর ২টার মধ্যে কর্মস্থল ত্যাগ করে জারিয়া লোকাল ট্রেনে চলে যান। তবে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও উপজেলা শিক্ষা অফিসারসহ কয়েকজন কর্মকর্তা আবার সন্ধ্যা পর্যন্ত কর্মস্থলে থাকেন। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা নমিতা দে অধিকাংশ কর্মকর্তা কর্মস্থলে না থাকা ও যথাসময়ে অফিসে না আসার বিষয়টির সত্যতা স্বীকার করে বলেন, এ ব্যাপারে তিনি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাকে মৌখিকভাবে অবহিত করেছেন। এরপরও তারা চাকরি বিধি লঙ্ঘন করে যার যার খেয়ালখুশি মতো চলছেন। 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৩ আগষ্ট, ২০১৭ ইং
ফজর৪:১৩
যোহর১২:০৪
আসর৪:৩৯
মাগরিব৬:৩৭
এশা৭:৫৪
সূর্যোদয় - ৫:৩৩সূর্যাস্ত - ০৬:৩২
পড়ুন