কটিয়াদীতে গ্রামীণ সড়কগুলোর বেহাল অবস্থা
১৩ আগষ্ট, ২০১৭ ইং
কটিয়াদী (কিশোরগঞ্জ) সংবাদদাতা

কটিয়াদী পৌর সদর, আঞ্চলিক ও গ্রামীণ সড়কগুলোর বেহাল অবস্থা। সড়কে সৃষ্টি হয়েছে খানাখন্দ ও গর্তের। ঝুঁকি নিয়ে চলছে যানবাহন। কিছু কিছু রাস্তা নির্মাণের বছর পার হয়নি। তার আগেই ভেঙে গেছে। অভিযোগ রয়েছে, নির্মাণ কাজে ফাঁকি এবং নিম্নমানের মালামাল দিয়ে নির্মাণের কারণেই সড়কগুলো টেকসই হয়নি। কাঁচা রাস্তা নির্মাণতো দূরের কথা। পাকা রাস্তাগুলোও ভেঙে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। উপজেলার অধিকাংশ সড়ক এলজিইডি ও পৌরসভার।

কটিয়াদী বাসস্ট্যান্ড থেকে বাজারের রাস্তায় হেঁটে যাওয়াও কষ্টকর। পৌর এলাকার প্রায় সকল রাস্তা ভেঙে গর্তের সৃষ্টি হয়েছে। সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতা দেখা দেয়। ড্রেন নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ রয়েছে। সকল ড্রেন ভরাট ও ভেঙে গেছে। পর্যাপ্ত ড্রেনেজ ব্যবস্থা নেই। উপজেলার ৯টি ইউনিয়নের আঞ্চলিক ও গ্রামীণ সড়কের বেহাল দশা। এ সব সড়কে পথচারী ও যানবাহন চলাচলে ভোগান্তি চরম আকার ধারণ করেছে।

 উপজেলা প্রকৌশল অফিস সূত্রে জানা যায়, গ্রামীণ রাস্তা-ঘাট নির্মাণের জন্য পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে এবং অর্থ বরাদ্দ হলেও ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট থেকে কোনো ওয়ার্ক অর্ডার বা টেন্ডার প্রক্রিয়ার অনুমতি না পাওয়ায় কোনো অগ্রগতি নেই।

কটিয়াদী পৌর মেয়র শওকত উসমান বলেন, ‘কিছু কিছু রাস্তার কাজ শুরু হয়েছে। ফান্ড না থাকায় বাকি কাজে হাত দেওয়া যাচ্ছে না।’

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৩ আগষ্ট, ২০১৭ ইং
ফজর৪:১৩
যোহর১২:০৪
আসর৪:৩৯
মাগরিব৬:৩৭
এশা৭:৫৪
সূর্যোদয় - ৫:৩৩সূর্যাস্ত - ০৬:৩২
পড়ুন