পূর্বধলায় প্রাথমিক শিক্ষা অফিসে জনবল সংকট
১৩ আগষ্ট, ২০১৭ ইং
পূর্বধলা  (নেত্রকোনা ) সংবাদদাতা

পূর্বধলা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে জনবল সংকটের কারণে দাপ্তরিক কাজে স্থবিরতা দেখা দিয়েছে। ওই কার্যালয়ে কর্মকর্তা ও কর্মচারীসহ মোট ১২টি পদ থাকলেও একজন উপজেলা শিক্ষা অফিসার, একজন সহকারী উপজেলা শিক্ষা অফিসার ও তিনজন কর্মচারী দিয়েই কোনো রকমে চলছে এ অফিসের কার্যক্রম। ফলে সংশ্লিষ্ট ব্যক্তিদের নির্দিষ্ট সময়ে কাজ সম্পাদন করতে হিমশিম খেতে হচ্ছে।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে,  ওই অফিসে একজন উপজেলা শিক্ষা কর্মকর্তা, ছয়জন সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা, একজন উচ্চমান সহকারী কাম-হিসাব রক্ষক, দুইজন অফিস সহকারী কাম-মুদ্রাক্ষরিক, একজন হিসাব সহকারী ও একজন অফিস সহায়কের পদ রয়েছে। কিন্তু দীর্ঘদিন যাবত্ পাঁচজন সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা, একজন অফিস সহকারী কাম-মুদ্রাক্ষরিক ও একজন অফিস সহায়কের পদ শূন্য রয়েছে। উচ্চমান সহকারী কাম-হিসাব রক্ষক পদে একজন কর্মরত থাকলে তিনি গত চার মাস যাবত্ রয়েছেন চিকিত্সাজনিত ছুটিতে।

এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার ফাতেমা সুলতানা বলেন, বিভিন্ন বিদ্যালয় থেকে শিক্ষক এনে দাপ্তরিক কাজ করানো হচ্ছে। বিশেষ করে বিদ্যালয়ের কাজে যারা উপজেলা শিক্ষা অফিসে আসেন অনেকটা বাধ্য হয়েই তারা নিজেরাই শিক্ষা অফিসের কাজকর্ম সেরে দিচ্ছেন। তিনি আরো জানান, শিক্ষা কর্মকর্তা থেকে অফিস সহায়ক পদের কাজও তাকে একাই করতে হয়। জনবল সংকটের বিষয়টি তিনি লিখিতভাবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছেন।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৩ আগষ্ট, ২০১৭ ইং
ফজর৪:১৩
যোহর১২:০৪
আসর৪:৩৯
মাগরিব৬:৩৭
এশা৭:৫৪
সূর্যোদয় - ৫:৩৩সূর্যাস্ত - ০৬:৩২
পড়ুন