মেলান্দহে বিস্ফোরণে দুই শ্রমিকের মৃত্যু
মেলান্দহে রাইচ মিলের ব্রয়লার বিস্ফোরণে দুই শ্রমিকের মৃত্যু হয়। আহত হয়েছে আরো দুইজন। গতকাল রবিবার সকালে বাঘাডোবা গ্রামে এই দুর্ঘটনা ঘটে। নিহত শ্রমিকরা হলেন, বাঘাডোবা গ্রামের নওশের আলীর ছেলে মিন্টু (৩৫), আব্দুল করিম (৩০) বলে জানা গেছে। আহতরা হলেন, মিলের শ্রমিক শহিদ এবং মিলের পাশের বাড়ির সোহেল মিয়া। স্থানীয়রা জানান, বাঘাডোবা গ্রামের আবুল কালাম আজাদের রাইচ মিলে শ্রমিকরা কাজ করছিল। সকালে ব্রয়লার বিস্ফোরণে বিকট শব্দ হলে লোকজন ছুটাছুটি করতে থাকে। ততক্ষণে রাইচ মিলের পাশের বাড়ি এবং গাছপালার ক্ষতি হয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিস ও থানা পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করেছে। ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা এবং সচেতন মহলের ধারণা মেয়াদ উত্তীর্ণ রাইচমিলের ব্যবহূত ট্যাংকি ব্যবহারের কারণে দুর্ঘটনা ঘটতে পারে। এসব কারখানায় প্রতিবছর মালামালের মেয়াদ তদারকির নিয়ম মানা হয় না। ইউএনও তামিম আল ইয়ামীন জানান, নিহত পরিবারের প্রতিজনকে পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী আলহাজ মির্জা আজম এমপি ২০ হাজার এবং উপজেলা প্রশাসন ১০ হাজার করে মোট ৩০ হাজার টাকা তাত্ক্ষণিকভাবে অনুদান প্রদান করেন। দুর্ঘটনার তদন্ত কমিটির প্রতিবেদন পাবার পর আইনি ব্যবস্থা নেওয়া হবে।

ওসি আজিজুর রহমান জানান, অতিরিক্ত গ্যাস প্রবাহের প্রতিবন্ধকতার জন্য দুর্ঘটনার কারণ হতে পারে বলে প্রাথমিক ধারণা করা হচ্ছে।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৬ জুলাই, ২০১৮ ইং
ফজর৩:৫৫
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৫১
এশা৮:১৪
সূর্যোদয় - ৫:২০সূর্যাস্ত - ০৬:৪৬
পড়ুন