ভাঙ্গুড়ায় ঋণের কিস্তি দিতে না পারায় বিধবা ভিটেছাড়া
১৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং

ভাঙ্গুড়া (পাবনা) সংবাদদাতা

ভাঙ্গুড়ায় বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের ঋণের কিস্তির টাকা দিতে না পাড়ায় সার্মথ বানু (৬২) নামে এক বিধবা পালিয়ে বেড়াচ্ছেন। তিনি পৌরসভার সারুটিয়া ওয়াপদা বাঁধপাড়া মহল্লার মৃত খলিল প্রামাণিকের স্ত্রী।

সার্মথ বানু জানান, গত বছর ব্র্যাকের ভাঙ্গুড়া শাখা থেকে তিনি ৩০ হাজার টাকা ঋণ নেন। নিয়মিত কিস্তির টাকাও পরিশোধ করে আসছিলেন। কিন্তু গত ৭ আগস্ট তার স্বামী ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান। ফলে সন্তান বা উপার্জনক্ষম উত্তরাধিকারী না থাকায় অন্যের বাড়ি কাজ করে কোন রকমে দিন কাটাচ্ছিলেন। এ পরিস্থিতির মধ্যে ঐ এনজিওর কর্মীরা প্রতিদিন তার বাড়ি গিয়ে অপমান অপদস্ত করাসহ মামলা দিয়ে তাকে জেলে দেওয়ার হুমকি দেন। এতে ভীত হয়ে নিজ ভিটে ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন বলে অভিযোগ করেন সার্মথ বানু।

এ ব্যাপারে ব্র্যাকের মাইক্রো ফিন্যান্স কর্মসূচির ভাঙ্গুড়া কালিবাড়ি শাখার ব্যবস্থাপক মোজাম্মেল হোসেন বলেন, ঐ বিধবার নামে বীমা করা ছিল না। এজন্যে তাদের কিস্তি মওকুফ করা যায়নি। তিনি আরো বলেন, ঐ বিধবার ১৬ হাজার টাকার কিস্তি বাকি রয়েছে। তারপরও টাকা পরিশোধের জন্য আমরা কোনো চাপ দেইনি। বরং বীমা করা থাকলে কিস্তি মওকুফের পাশাপাশি তিনি বীমার টাকা পেতেন আরো দশ হাজার। তবে তার কিস্তি পরিশোধের সামর্থ্য না থাকলে তিনি ব্র্যাকের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আবেদন দিতে পারেন।

 

 

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:২৮
যোহর১১:৫৫
আসর৪:২১
মাগরিব৬:০৮
এশা৭:২১
সূর্যোদয় - ৫:৪৪সূর্যাস্ত - ০৬:০৩
পড়ুন