সাতক্ষীরায় ৫০ পয়সায় সিংগাড়া ও এক টাকায় পরোটা!
১৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং
সাতক্ষীরা প্রতিনিধি

সারা দেশে যখন পঞ্চাশ পয়সার কয়েন বা এক টাকার নোটের ব্যবহার প্রায় নেই বললেই চলে, ঠিক তখনই সাতক্ষীরার প্রত্যন্ত অঞ্চলের একটি গ্রাম্য বাজারে দীর্ঘ ৩০ বছর ধরে বিক্রি হচ্ছে ৫০পয়সার সিংগাড়া ও এক টাকার পরোটা। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে উত্পাদন খরচ বাড়লেও এই দোকানে কখনো বাড়েনি সিংগাড়া ও পরোটার দাম।

জানা গেছে, সাতক্ষীরা সদর উপজেলার ভোমরা ইউনিয়নের শ্রীরামপুর বাজারের উপর অবস্থিত এই ছোট্ট দোকান। যেটি স্থানীয়দের কাছে পরিচিত আট আনার দোকান (৫০ পয়সা) নামে। একটি ভাজা আলুর সিংগাড়া যে কোনো দোকানে বিক্রি হয় চার থেকে ১০ টাকায়, অথচ এই  দোকানে তা বিক্রি হয় মাত্র ৫০ পয়সায়! সঙ্গে আছে এক টাকা ও দুই টাকার পরোটা ও আলুর চপ।

দোকানের মালিক মালেক বিশ্বাস এলাকায় সহজ, সরল ও সত্ হিসেবে পরিচিত। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির এই বাজারে উত্পাদন খরচ বাড়লেও প্রত্যন্ত অঞ্চলের এই দোকানে দীর্ঘ ৩০ বছর ধরে একই দামে বিক্রি হচ্ছে এসব পণ্য।

মালেক বিশ্বাস জানান, যতদিন বেঁচে থাকবেন দাম না বাড়িয়েই এই ব্যবসা চালাবেন। অসাধু ব্যবসায়ীরা যখন খাদ্যে ভেজাল ও পণ্য গুদামজাত করে কৃত্রিম সংকট দেখিয়ে মূল্য বাড়াতে ব্যস্ত ঠিক তখনই মালেক বিশ্বাসের মতো ব্যবসায়ীরা সমাজে উজ্জ্বল দৃষ্টান্ত।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:২৮
যোহর১১:৫৫
আসর৪:২১
মাগরিব৬:০৮
এশা৭:২১
সূর্যোদয় - ৫:৪৪সূর্যাস্ত - ০৬:০৩
পড়ুন