শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মির্জাপুরে ভাঙা ব্রিজ মেরামত না হওয়ায় দুই উপজেলাবাসী দুর্ভোগে

আপডেট : ১৯ জানুয়ারি ২০১৯, ২১:১০

৫০ মিটার পাকা ব্রিজ ভেঙে যাওয়ায় দুই দুই উপজেলাবাসী চরম দুর্ভোগে রয়েছে। মির্জাপুর উপজেলার হাটফতেপুর-পারদিঘী-কাঞ্চনপুর সড়কের হাটফতেপুর উচ্চ বিদ্যালয় সংলগ্ন খালের উপর পাকা ব্রিজের পিলার ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। গত শনিবার ঘটনাস্থলে গিয়ে দেখা গেছে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ছাড়াও দুই উপজেলার হাজার হাজার লোকজন কয়েক মাইল ঘুরে দুই উপজেলায় সঙ্গে যাতায়াত করছেন।

তিন নং ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুর রউফ জানান, এ বছর বর্ষা মৌসুমের শেষ দিকে হাটফতেপুর-কাঞ্চনপুর-পারদিঘী রাস্তায় হাটফতেপুর উচ্চ বিদ্যালয় সংলগ্ন খালের ওপর প্রায় ৫০ মিটার পাকা ব্রিজটির মাঝখানের পিলারসহ ব্রিজটি হঠাত্ ভেঙে পরে। ব্রিজটি ভেঙে পরায় যোগাযোগের ক্ষেত্রে মির্জাপুর উপজেলা ও পার্শ্ববর্তী বাসাইল উপজেলাসহ আশপাশের পারদিঘী, চরপাড়া, সুতানরী, ফতেপুরসহ ৩০-৪০টি গ্রামের হাজার হাজার লোকজন যোগাযোগের ক্ষেত্রে চরম দুর্ভোগে পরেছেন। ব্রিজটির পাশে হাটফতেপুর বৃহত্ হাট ও বাজার, মহেড়া পুলিশ ট্রেনিং সেন্টার, হাট ফতেপুর উচ্চ বিদ্যালয়, হাটফতেপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ইউনিয়ন পরিষদ, ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিস, ইউনিয়ন ভূমি অফিস, আদাবাড়ি মোকছেদ আলী উচ্চ বিদ্যালয়, থলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, পারদীঘি মাদ্রাসাসহ গুরুত্ব অনেক প্রতিষ্ঠান রয়েছে। অথচ ভেঙে যাওয়া ব্রিজটি দ্রুত সংস্কার ও নতুনভাবে নির্মিত না হওয়ায় যোগাযোগের ক্ষেত্রে এলাকাবাসীকে চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে। ব্রিজটি দ্রুত মেরামত অথবা নতুনভাবে নির্মাণের জন্য স্থানীয় সংসদ সদস্য, উপজেলা পরিষদের চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানিয়েছেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র-ছাত্রী, এলাকাবাসী ও ইউপি চেয়ারম্যান মো. আব্দুর রউফ।

উপজেলা প্রকৌশলী মোহাম্মদ আরিফুর রহমান বলেন, ব্রিজটি নতুনভাবে নির্মাণের জন্য, মাটি পরীক্ষা ও ডিজাইনসহ প্রয়োজনীয় অর্থ বরাদ্ধ চেয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। বরাদ্ধ পাওয়া মাত্র ব্রিজটির কাজ দ্রুত করা হবে।