ঢাকা বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯, ৯ ফাল্গুন ১৪২৫
২৯ °সে

মধুখালীতে সম্ভাব্য প্রার্থী নিয়ে জল্পনা-কল্পনা

মধুখালীতে সম্ভাব্য প্রার্থী নিয়ে জল্পনা-কল্পনা

উপজেলা পরিষদ নির্বাচন

মধুখালী (ফরিদপুর) সংবাদদাতা

উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে মধুখালীতে সম্ভাব্য প্রার্থীদের নিয়ে শুরু হয়েছে জল্পনা-কল্পনা। উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়ার চেষ্টায় ব্যস্ত আওয়ামী লীগ নেতাকর্মীরা। ইতোমধ্যেই অর্ধডজন নেতাকর্মী দৌড়ঝাপ লবিং গ্রুপিং শুরু করে দিয়েছেন।

উপজেলা পরিষদ নির্বাচনে প্রথমবারের মতো দলীয় মনোনয়ন ঘোষণার পর থেকে ভোটারদের ও দলীয় প্রার্থী হিসেবে সবুজ সংকেত পাওয়ার জন্য লবিংয়ে ব্যস্ত সময় পার করছেন আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা। কারা হচ্ছেন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী আর কারাই পাবেন দলীয় মনোনয়ন এ নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা। ফেসবুকে, হাট-বাজারে চায়ের দোকানে প্রার্থীদের নিয়ে চলছে আলোচনা-সমালোচনা।

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ইতোমধ্যে মাঠে প্রচার-প্রচারণায় ব্যস্ত সম্ভাব্য প্রার্থীদের মধ্যে রয়েছেন বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য মোঃ আজিজুর রহমান মোল্যা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ফরিদপুর চিনিকলের শ্রমজীবী ইউনিয়নের নির্বাচিত সাধারণ সম্পাদক মির্জা মনিরুজ্জামান বাচ্চু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ রেজাউল হক বকু এবং উপজেলা আওয়ামী লীগ সদস্য ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক এবং নির্বাচিত জেলা পরিষদ সদস্য মির্জা আহসানুজ্জামান আজাউল। এছাড়া উপজেলা আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে জেলা কৃষক লীগের সভাপতি মুক্তিযোদ্ধা সৈয়দ কবিরুল আলম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুস সালাম মিয়া, যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ ইলিয়াস মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা যুবলীগের সভাপতি মোঃ শহিদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক শাহ্ মোঃ ফারুক হোসেন, পৌর আওয়ামী লীগের সভাপতি হাজি মোহাম্মদ আলী মিয়া, ১১টি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের পক্ষে নওপাড়া ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য মোঃ হাবিবুর রহমান মোল্যাও দলীয় মনোনয়ন চাইতে পারেন বলে শোনা যাচ্ছে।

এ দিকে চেয়ারম্যান পদে উপজেলা জাতীয় পার্টির সভাপতি আলী আহমেদ মৃধা এবং উপজেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাঈদ মিয়ার নাম শোনা যাচ্ছে। এছাড়া বাংলাদেশের কমিউনিস্ট পার্টিও উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী দিতে পারেন।

এদিকে উপজেলা ভাইস চেয়ারম্যান পদে মধুখালী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মির্জা আক্তারুজ্জামান খোকন এবং ফরিদপুর পল্লী বিদ্যুতের সাবেক সভাপতি মোঃ আজিজুর রহমান ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক মোঃ মুরাদুজ্জামান মুরাদের নাম শোনা যাচ্ছে এবং উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আওয়ামী লীগের যু্গ্ম সাধারণ সম্পাদক ও মধুখালী পৌর প্যানেল মেয়র মহিলা পরিষদের মোরশেদা আক্তার মিনা এবং পৌর আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও মহিলা পরিষদের পপি আক্তার স্বপ্না আমিন মনোনয়ন চাইবেন বলে শোনা যাচ্ছে। তারা ইতোমধ্যে প্রচার প্রচারণায় নেমে পড়েছেন।

তবে এ মুহূর্তে বিএনপি নীরব ভূমিকা পালন করছে। তাদের কাউকেই উপজেলা নির্বাচনে মুখ খুলতে দেখা যাচ্ছে না। কেন্দ্রীয়ভাবে বিএনপি কোন দিকে যায় তারা সেদিকে খেয়াল রাখছেন। তবে বিএনপি থেকে নির্বাচিত বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক হাজি গোলাম মুনসুর নান্নু উপজেলা চেয়ারম্যান পদে স্বতন্ত্রভাবে প্রার্থী হওয়ার সম্ভাবনা রয়েছে।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২১ ফেব্রুয়ারি, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন