ঢাকা মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ৭ ফাল্গুন ১৪২৫
২৪ °সে

ছাত্রফ্রন্টের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ছাত্রফ্রন্টের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
বরিশাল:সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নগরীতে শোভাযাত্রা বের করা হয় —ইত্তেফাক

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে সোমবার সারাদেশে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। ইত্তেফাক প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর:

বরিশাল: সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকালে নগরীর অশ্বিনী কুমার হলের সামনে মানববন্ধনের আয়োজন করা হয়। ৫ দফা দাবিকে সামনে রেখে মানববন্ধনে সভাপতিত্ব করেন জেলা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি সন্তু মিত্র। এসময় বক্তব্য রাখেন জেলা বাসদের সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী, ইলিয়াস ইরান, আব্দুল্লাহ খান তপু, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট বিএম কলেজ শাখার সাধারণ সম্পাদক সাগর দাস আকাশ প্রমুখ।

পরে অশ্বিনী কুমার হলের সামনে থেকে একটি র্যালি বের করা হয়। র্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ফকির বাড়ি গিয়ে শেষ হয়।

রংপুর: সংগঠনের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট রংপুর জেলা শাখার উদ্যোগে র্যালি ও সমাবেশ হয়। সকাল ১১টায় রংপুর জিলা স্কুলের সামনে থেকে লাল পতাকা ও বিভিন্ন দাবির ফেস্টুন-সম্বলিত র্যালি শুরু করে কাচারী বাজার মোড়ে সমাবেশে মিলিত হয় সংগঠনের নেতাকর্মীরা। সমাবেশ শেষে র্যালিটি নগরীর প্রধান সড়ক প্রদক্ষিণ করে শাপলা চত্বর হয়ে কুড়িগ্রাম বাসস্ট্যাণ্ডে শেষ হয়।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট রংপুর জেলা শাখার আহ্বায়ক ও কেন্দ্রীয় কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক সাদেক হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ রংপুর জেলা সমন্বয়ক কমরেড আব্দুল কুদ্দুস, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি যুগেশ ত্রিপুরা, কারমাইকেল কলেজ শাখার সভাপতি জনক রায় প্রমুখ।

সমাবেশে বক্তারা শিক্ষার আর্থিক দায়িত্ব রাষ্ট্রের নেয়া এবং ডাকসুসহ সকল কলেজ-বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদ নির্বাচন দেওয়ার দাবি জানান। সেই সাথে ছাত্রসমাজকে ছাত্রফ্রন্টের আন্দোলন-সংগ্রামে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

এদিকে পরিবহন সংকট নিরসনে নতুন বাস ক্রয় ও আবাসন সংকট নিরসনে বন্ধ হল চালুর দাবি নিয়ে পালিত হয়েছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী। গতকাল কারমাইকেল কলেজ ক্যামপাসে সংগঠনের কাউন্সিল প্রস্তুতি কমিটির আহ্বায়ক অসিমা রায় লিপির নেতৃত্বে একটি শোভাযাত্রা সংগঠনের টেন্ট থেকে শুরু হয়ে ক্যামপাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রা শেষে টেন্টে এক সংক্ষিপ্ত সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন, ছাত্রফ্রন্ট জেলা সভাপতি রোকনুজ্জামান রোকন, জেলা সাধারণ সমপাদক আবু রায়হান বকশি, ছাত্র ফ্রন্ট কলেজ শাখার সাধারণ সমপাদক ইমরান সরকার।

নেতৃবৃন্দ বলেন, ২৭ হাজার শিক্ষার্থীর জন্যে কলেজে আবাসন ব্যবস্থা রয়েছে মাত্র এক হাজারে জনের। এরপরও দীর্ঘদিন থেকে তিনটি ছাত্র হল বন্ধ করে রাখা হয়েছে। কলেজের পরিবহনের জন্য তিনটি বাস থাকলে বর্তমানে সচল আছে দুটো। যা প্রয়োজনের তুলনায় নগণ্য ও হাস্যকর। নেতৃবৃন্দ দ্রুত কলেজের বিরাজমান সংকট নিরসনে কার্যকর পদক্ষেপ নেওয়ার জোর দাবি জানান।

বগুড়া :সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল সোমবার দুপুরে বগুড়া জেলা শাখার উদ্যোগে র্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এবারের প্রতিষ্ঠাবার্ষিকীতে দাবি তোলা হয়েছে বগুড়ায় বিশ্ববিদ্যালয় নির্মাণ ঘোষণা ও সকল শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচন নিশ্চিত করা।

শহরের সাতমাথায় দুপুর ১২টায় প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে সভাপতিত্ব করেন জেলা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি রাধা রানী। এতে বক্তব্য রাখেন বাসদের জেলা আহ্বায়ক অ্যাডভোকেট সাইফুল ইসলাম পল্টু, জেলা ছাত্রফ্রন্টের সহসভাপতি পলাশ বর্মন, সাধারণ সম্পাদক মাসুকুর রহমান, সাংগঠনিক সম্পাদক ধনঞ্জয় বর্মন, অর্থ সম্পাদক মক্তা আক্তার মিম, শহীদুল্লাহ প্রমুখ। এতে বক্তারা বলেন, প্রতিষ্ঠা লগ্ন থেকে আজ পর্যন্ত এ দেশের ছাত্রসমাজকে সঙ্গে নিয়ে ধারাবাহিক শিক্ষার অধিকার রক্ষার আন্দোলন করে যাচ্ছে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট। সেই আন্দোলনের ধারাবাহিকতায় বগুড়ায় বিশ্ববিদ্যালয় নির্মাণের ঘোষণা বাস্তবায়ন, সকল শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচন নিশ্চিত করার দাবি জানানো হয়।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ ফেব্রুয়ারি, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন