ঢাকা বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯, ৯ ফাল্গুন ১৪২৫
২৫ °সে

উপজেলা পরিষদ নির্বাচন

গৌরনদীতে দলীয় টিকিট পেতে দৌড়ঝাঁপ

গৌরনদীতে দলীয় টিকিট পেতে দৌড়ঝাঁপ

উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে বরিশালের গৌরনদী উপজেলার সম্ভাব্য প্রার্থীদের নিয়ে উপজেলার ভোটারদের মধ্যে চলছে তুমুল আলোচনার ঝড়। সম্ভাব্য প্রার্থীরা দলীয় মনোনয়ন পেতে কেন্দ্রীয় ও জেলা কমিটির নেতৃবৃন্দের কাছে দৌড়ঝাঁপ শুরু করেছে। দলীয় মনোনয়ন পাওয়ার জন্য সম্ভাব্য প্রার্থীদের অনেকেই দলীয় শীর্ষ নেতাদের সঙ্গে লবিং চালাচ্ছেন। পাশাপাশি প্রার্থীদের সমর্থকরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চালাচ্ছেন প্রচারণা। আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা কৌশলে নির্বাচনে প্রার্থী হওয়ার বিষয়ে জানান দিলেও বিএনপির সম্ভাব্য প্রার্থীরা রয়েছে চুপচাপ। বিএনপির একাধিক প্রার্থী বলেছেন, তারা প্রার্থী হওয়ার ইচ্ছা পোষণ করলেও কেন্দ্র থেকে স্থানীয় সরকারের এ নির্বাচনে অংশগ্রহণ করা হবে কি-না সেই সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছেন।

নির্বাচন কমিশন থেকে আগামী ফেব্রুয়ারি মাসের প্রথমদিকে উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা এবং মার্চ মাসে ভোটগ্রহণের সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে। তফসিল ঘোষণার আগেই উপজেলায় বর্তমান এবং সম্ভাব্য চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে একাধিক মনোনয়ন প্রত্যাশীরা কৌশলে নির্বাচনী মাঠে প্রস্তুতি নিচ্ছেন। কে হচ্ছেন চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থিতা নিয়ে উপজেলার চায়ের দোকান থেকে শুরু করে সর্বত্রই ব্যাপক আলোচনা শুরু হয়েছে। আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেলে বিজয় তার এক প্রকার নিশ্চিত ভেবেই সম্ভাব্য প্রার্থীতা তাদের রাজনৈতিক অভিভাবক ও বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ আবুল হাসানাত আবদুল্লাহ্-এমপি এবং বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুসের কাছে তারা দলীয় মনোনয়নের জন্য লবিং করে যাচ্ছেন।

উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের ব্যানারে চেয়ারম্যান পদে সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশী রয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এইচএম জয়নাল আবেদীন, সহ-সভাপতি বর্তমান উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী, উপজেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক প্রবীণ আওয়ামী লীগ নেতা আকবর হোসেন ফারুক, গৌরনদী বিআরডিবি’র চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সভাপতি মনির হোসেন মিয়া, যুগ্ম-সম্পাদক উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান আলহাজ মো. নুরুজ্জামান ফরহাদ মুন্সী, উপজেলা্ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কামরুল ইসলাম দিলীপ, সদস্য সাবেক পৌর কাউন্সিলর আবু সাঈদ নান্টু।

ভাইস চেয়ারম্যান পদে সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশী রয়েছেন তারা হলেন, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা নুরুল হক তালুকদার, সহ-সাংগঠনিক সম্পাদক জামাল হোসেন বাচ্চু, সদস্য মামুন মোল্লা, উপজেলা যুবলীগের নেতা মকবুল সরকার, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক আল-আমিন হাওলাদার, মহিলা ভাইস চেয়ারম্যান পদে সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশী হচ্ছেন উপজেলা আ’লীগের আইন বিষয়ক সম্পাদক ও বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট সাহিদা আক্তার, উপজেলা চেয়ারম্যান মরহুম মো. শাহ-আলম খানের সহধর্মিণী মাহবুব আরা শাহিন, পৌর আওয়ামী লীগের সভাপতি মনির মিয়ার স্ত্রী উপজেলা মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি জিনিয়া আফরোজ হেলেন।

জাপার সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশী রয়েছেন উপজেলা জাপার সহ-সম্পাদক মো. জাকির হোসেন, ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশী উপজেলা জাতীয় মহিলা পার্টির সভানেত্রী মোসা. কুলসুম বেগম, পৌর জাপার সভাপতি আবু হানিফ খলিফা।

বিএনপি এ নির্বাচনে অংশগ্রহণ করলে গৌরনদী উপজেলায় সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হিসেবে দলীয় নেতাকর্মীদের আলোচনায় রয়েছে উপজেলা বিএনপির আহ্বায়ক সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ আবুল হোসেন মিয়া, যুগ্ম-আহ্বায়ক সাবেক ইউপি চেয়ারম্যান মনজুর হোসেন মিলন, উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক পৌর মেয়র নুর-আলম হাওলাদার, উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক মো. বদিউজ্জামান মিন্টু ও ভাইস চেয়ারম্যান পদে আলোচনায় রয়েছেন বরিশাল উত্তর মহিলা দলের সভানেত্রী তাসলিমা পারভীন, পৌর বিএনপির সাবেক সম্পাদক জহির সাজ্জাদ হান্নান শরীফ, উপজেলা যুবদলের সভাপতি শফিকুর রহমান স্বপন শরীফ।

উপজেলা বিএনপির আহ্বায়ক আলহাজ আবুল হোসেন মিয়া বলেন, আমি আমেরিকা থেকে চিকিত্সা শেষে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে বাংলাদেশে আসার পর ভেবেছিলাম গৌরনদীতে যাব। এরমধ্যে আমি শুনি আমাকে ২টি মামলার আসামি করা হয়েছে। নির্বাচনে অংশ নিব কিভাবে?

উপজেলা আওয়ামী লীগের সভাপতি এইচএম জয়নাল আবেদীন বলেন, আওয়ামী লীগ বড় দল। তাই এ দলের প্রার্থীও বেশি। প্রায় ৪০ বছর ধরে আমি আওয়ামী লীগের নিবেদিত ও সক্রীয় কর্মী হিসেবে সংগঠনের কাজ করে যাচ্ছি। আমার রাজনৈতিক অভিভাবক স্থানীয় সংসদ সদস্য আলহাজ আবুল হাসানাত আব্দুল্লাহ চাইলে আমি নির্বাচনে অংশগ্রহণ করব।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২১ ফেব্রুয়ারি, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন