ঢাকা মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ৭ ফাল্গুন ১৪২৫
১৭ °সে

গোদাগাড়ীতে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ

গোদাগাড়ীতে আওয়ামী লীগের  সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ

উপজেলা পরিষদ নির্বাচন

গোদাগাড়ী (রাজশাহী) সংবাদদাতা

একাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হওয়ার পর এবার উপজেলা পরিষদ নির্বাচনে রাজশাহীর গোদাগাড়ীতে আওয়ামী লীগের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা দলীয় মনোনয়ন পেতে দৌড়ঝাঁপ শুরু করেছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ বিজয়ের পর সরকার দলীয় নেতাকর্মীদের মাঝে উপজেলা নির্বাচনের প্রাণচাঞ্চল্য লক্ষ্য করা যাচ্ছে। তবে বিএনপি-জামায়াত চুপ রয়েছে। তারা উপজেলা নির্বাচনে আদৌ অংশগ্রহণ করবে কি-না তা এখনো পরিষ্কার নয়। ফলে এক রকম একতরফা আওয়ামী লীগের মধ্যে রয়েছে উপজেলা নির্বাচনের তোড়জোড়। বিএনপি-জামায়াত নির্বাচনে অংশগ্রহণ করবে না এমন ধারণা থেকেই আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীর সংখ্যা অনেক বেশি।

আওয়ামী লীগের চেয়ারম্যান পদে যারা মনোনয়ন চাইবেন তারা হলেন— সাবেক উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য এবং রাজশাহী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি একেএম আতাউর রহমান খান, ২০১৪ সালের নির্বাচনে আওয়ামী লীগ ঘোষিত প্রার্থী ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম আসাদুজ্জামান আসাদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বদিউজ্জামান, পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান সিনিয়র সহ-সভাপতি আব্দুল মালেক, গোদাগাড়ী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য রবিউল আলম, উপজেলা যুবলীগ সভাপতি জাহাঙ্গীর আলম, জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও দেওপাড়া ইউপি চেয়ারম্যান আকতারুজ্জামান, বিএনপি হতে সদ্য আওয়ামী লীগে যোগদানকৃত বর্তমান উপজেলা চেয়ারম্যান ইসহাক আলী এবং গোগ্রাম ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি মজিবুর রহমান।

২০১৪ সালের আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ছিলেন জেলার সাংগঠনিক সম্পাদক একেএম আসাদুজ্জামান আসাদ। তিনি বর্তমান চেয়ারম্যানের কাছে পরাজিত হন। আর আগেও তিনি ২০০৯ সালে নির্বাচনে অংশ নেন। তবে তিনি ভোটের মাঠে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এ ছাড়াও উপজেলা আওয়ামী লীগ সভাপতি বদিউজ্জামান নির্বাচন করার ঘোষণা দিয়ে মাঠে রয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশীরা হলেন— গোদাগাড়ী উপজেলা যুবলীগের সাবেক সভাপতি শফিকুল সরকার, গোদাগাড়ী পৌরসভা যুবলীগ সাধারণ সম্পাদক আব্দুল্লাহ-আল-মামুন ও রাজশাহী জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সালমান ফিরোজ ফয়সাল। এ ছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে গোদাগাড়ী উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সুফিয়া খাতুন মিলি। ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশী উপজেলা যুবলীগের সাবেক সভাপতি শফিকুল সরকার ভোটের মাঠে জোর প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। বিভিন্ন মোড়ে মোড়ে গণসংযোগ ছাড়াও ভোটারদের দৃষ্টি কাড়তে হাতিতে চড়ে হাত নেড়ে জনগণের মন জয় করার চেষ্টা করছেন। প্রার্থীরা ফেসবুকেও প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খাতুন মিলি নিজেকে প্রার্থী ঘোষণা করলেও নির্বাচনের মাঠে তার তত্পরতা দেখা যায়নি। তিনি বলেন, ‘আমি ফাইনাল সংকেত পেয়েই মাঠে নামবো। বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান ও জায়ামাত নেতা কামরুজ্জামান এবং বিএনপির মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরা ডলির সাথে যোগাযোগ করা হলে তারা বলেন, ‘এখনো নির্বাচনের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। দলীয় সিদ্ধান্ত পেলে আমরা নির্বাচনের বিষয়ে মুখ খুলতে পারব।’

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ ফেব্রুয়ারি, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন