ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ৫ চৈত্র ১৪২৫
২৪ °সে

‘মননশীল জাতি গঠনে লাইব্রেরির কোনো বিকল্প নেই’

‘মননশীল জাতি গঠনে লাইব্রেরির  কোনো বিকল্প নেই’
পাইকগাছা (খুলনা):অনির্বাণ লাইব্রেরি আয়োজিত মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান অনুষ্ঠানে খুলনা রেঞ্জ পুলিশের অতিরিক্ত ডিআইজি হাবিবুর রহমান বিপিএম —ইত্তেফাক

খুলনা রেঞ্জ পুলিশের অতিরিক্ত ডিআইজি হাবিবুর রহমান বলেছেন, বর্তমান সময়ে ইন্টারনেটের অপব্যবহার বেড়ে যাওয়ায় স্কুল-কলেজপড়ুয়া ছেলে-মেয়েরা লেখাপড়ার মূল্যবান সময় নষ্ট করে সামাজিক যোগাযোগ মাধ্যমে আকৃষ্ট হয়ে পড়ছে। তিনি তরুণ প্রজন্মকে লাইব্রেরিমুখো হওয়ার আহ্বান জানিয়ে বলেন, মননশীল ও শিক্ষিত জাতি গঠনে লাইব্রেরির কোনো বিকল্প নেই। তিনি গত বৃহস্পতিবার আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে অনির্বাণ লাইব্রেরি আয়োজিত শিক্ষক সম্মাননা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। লাইব্রেরির প্রতিষ্ঠাতা ও সিলেট রেঞ্জ পুলিশের অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র বলেন, অনেক বড় স্বপ্ন নিয়ে অনির্বাণ লাইব্রেরি প্রতিষ্ঠা করেছিলাম। এখন লাইব্রেরিটি শুধু বই পড়ার মধ্যে সীমাবদ্ধ নেই। একটি গ্রাম বদলে দিতে যা যা প্রয়োজন সবকিছুই লাইব্রেরির মাধ্যমে করা হচ্ছে। প্রতিটি এলাকায় যদি এ ধরনের লাইব্রেরি গড়ে তোলা সম্ভব হয় তাহলে শুধু একটি গ্রাম নয়, গোটা দেশটা বদলে যাবে।

লাইব্রেরির সভাপতি সমীরণ দে’র সভাপতিত্বে এতে সংবর্ধিত অতিথি ছিলেন, হরিঢালী ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক মোঃ আব্দুল আহাদ। বিশেষ অতিথি ছিলেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী পরিচালক হায়াতুজ্জামান মুকুল, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইব্রাহীম।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ মার্চ, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন