ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ৫ চৈত্র ১৪২৫
২৪ °সে

উপজেলা পরিষদ নির্বাচন

পঞ্চগড়ের তিনটিতে আওয়ামী লীগ বনাম আওয়ামী লীগ অপরটিতে আওয়ামী লীগ-বিএনপি লড়াই

পঞ্চগড়ের তিনটিতে আওয়ামী লীগ বনাম আওয়ামী লীগ অপরটিতে আওয়ামী লীগ-বিএনপি লড়াই

প্রতীক বরাদ্দের পর থেকেই পঞ্চগড় জেলার সদর, আটোয়ারী, তেঁতুলিয়া ও দেবীগঞ্জ উপজেলায় নির্বাচনী প্রচারণা শুরু হয়ে গেছে। বোদা উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী বোদা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আলম টবি। রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আশ্রাফুল আলম প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন।

জেলার অপর চার উপজেলায় এখন ১৭ জন চেয়ারম্যান প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। এর মধ্যে পঞ্চগড়ের আটোয়ারী ও দেবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা হবে আওয়ামী লীগ দলীয় ও আওয়ামী লীগের বিদ্রোহী ৯জন প্রার্থীর মধ্যে। এই দুই উপজেলায় বিএনপি বা অন্য কোনো দলের চেয়ারম্যান প্রার্থী নেই। আটোয়ারী উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন দু’জন। দু’জনই আওয়ামী লীগের। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তার সঙ্গে লড়াইয়ে মাঠে আছেন আরেক আওয়ামী লীগ নেতা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনিছুর রহমান। তিনি ঘোড়া প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই উপজেলায় বিএনপির কোনো প্রার্থী মনোনয়নপত্র কিনেননি।

অপরদিকে দেবীগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাতজন প্রার্থী। সাতজনই আওয়ামী লীগের নেতা ও সমর্থক। আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান হাসনাত্ জামান চৌধুরী জর্জ নৌকা প্রতীকে, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য হারুন-উর রশিদ দোয়াত-কলম, সাবেক উপজেলা চেয়ারম্যান ও সাবেক উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মালেক চিশতী মোটরসাইকেল, উপজেলা আওয়ামী লীগের সদস্য ও বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান পরিমল দে সরকার হেলিকপ্টার, উপজেলা আওয়ামী লীগের সদস্য মকলেছুর রহমান হেলাল ঘোড়া, আওয়ামী লীগ সমর্থক অ্যাডভোকেট রেজাউল ইসলাম কাপ-পিরিচ ও আওয়ামী লীগ সমর্থক রবিউল আলম আনারস প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

তেতুলিয়া উপজেলায় চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী মাহামুদুর রহমান ডাবলু নৌকা প্রতীক নিয়ে এবং আপন চাচি সাবেক সংরক্ষিত মহিলা আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফরিদা আখতার হীরা কাপ-পিরিচ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। এছাড়া বিএনপি সমর্থক মোঃ মুক্তারুল হক মুকু আনারস ও উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হায়দার আলী দোয়াত-কলম প্রতীক নিয়ে নির্বাচন করছেন। এ তিন উপজেলায় আওয়ামী লীগের একাধিক প্রার্থী থাকায় বিভক্ত হয়ে পড়ছেন তৃণমূল আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ও সমর্থকরাও।

অন্যদিকে পঞ্চগড় সদর উপজেলায় সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আমিরুল ইসলাম নৌকা প্রতীক নিয়ে, সদর উপজেলা বিএনপির সভাপতি আবু দাউদ প্রধান মোটরসাইকেল প্রতীক নিয়ে, যুব জাগপা নেতা এটিএম তৌফিক হোসেন আনারস এবং অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষক মোঃ রফিকুল ইসলাম জোড়া ফুল প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ মার্চ, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন