ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ৫ চৈত্র ১৪২৫
২৪ °সে

খুলনায় ৫০ প্রজাতির বিদেশি পাখির প্রদর্শনী

খুলনায় ৫০ প্রজাতির বিদেশি পাখির প্রদর্শনী
খুলনা:প্রদর্শনীতে বিদেশি পাখির সমাহার —ইত্তেফাক

‘খাঁচায় পাখি পোষে যারা- মাদক ও সন্ত্রাসমুক্ত থাকে তারা, বনের পাখি বনে থাক, প্রকৃতির সৌন্দর্য শোভা পাক’ এই স্লোগানে বিভাগীয় নগরী খুলনায় তৃতীয়বারের মতো বিদেশি পোষা পাখির প্রদর্শনী শুরু হয়েছে।

গতকাল শুক্রবার দু’ দিনব্যাপী এ প্রদর্শনীর উদ্বোধন করা হয়। প্রদর্শনীতে অস্ট্রেলিয়া, আমেরিকা এবং আফ্রিকার আমাজান অঞ্চলের ৫০ প্রজাতির পাখি স্থান পেয়েছে।

খুলনা এভিকালচার বার্ড ব্রিডার্স সোসাইটি এ প্রদর্শনীর আয়োজন করেছে। সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সাব্বির আহমেদ মুন্না। এতে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন খুলনা জেলার ভারপ্রাপ্ত প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সুশান্ত কুমার হালদার ও পিরোজপুর সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইদ্রিস আলী আযিযী।

এ প্রদর্শনীতে বিদেশি ম্যাকাউ, কাকাতোয়া, গ্রে প্যারোট, সান কনুর, লরিকেট, রোজিলা, জেন্ড এ কনুর, পাইনঅ্যাপেল কনুর, টার্কোজিয়ান, সাদা টিয়া পাখি, হলুদ টিয়া পাখি, বদরিকা, জাভা, ফিন্স, বিদেশি ঘুঘু এবং অস্ট্রেলিয়ান বাজেরিগারসহ বিভিন্ন প্রজাতির লাভ বার্ড স্থান পেয়েছে।

সংগঠনের সভাপতি সাব্বির আহমেদ মুন্না বলেন, নতুন প্রজন্মকে মাদক ও বেকারত্ব মুক্ত করার উদ্দেশ্য নিয়ে সম্পূর্ণ নিজেদের খরচে বিদেশি নানা ধরনের পাখি প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

সোসাইটির সাধারণ সম্পাদক মো. আলী হোসেন জানান, এ পাখি প্রদর্শনীসহ এ সোসাইটির উন্নয়নে রাষ্ট্রীয় সহযোগিতা জরুরি বলে মনে করেন তিনি।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ মার্চ, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন