ঢাকা বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ৫ পৌষ ১৪২৬
১৯ °সে

বগুড়া-২ আসনে আলোচনায় মান্না, হতাশ বিএনপি নেতারা

বগুড়া-২ আসনে আলোচনায় মান্না, হতাশ বিএনপি নেতারা

বগুড়া-২ (শিবগঞ্জ) আসনের রাজনীতি জটিল সমীকরণে ঘুরপাক খাচ্ছে। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে দলীয় প্রার্থী হওয়ার জন্য আওয়ামী লীগের ১০ জন ও বিএনপির ৭ জন মনোনয়ন ফরম জমা দিয়েছেন। এদের মধ্যে দুইজন প্রার্থী আলোচনার কেন্দ্রবিন্দুতে। এরা হলেন: ঐক্যফন্ট্রের নেতা মাহমুদুর রহমান মান্না ও জাতীয় পার্টির বর্তমান এমপি শরিফুল ইসলাম জিন্নাহ। এছাড়া প্রার্থী হিসেবে ওই দুই দলের কেউই আলোচনায় নেই। জামায়াতের সাবেক এমপিও স্বতন্ত্র প্রার্থী হিসেবে ফরম নিয়েছেন।

এবারের নির্বাচনে জেলার আলোচিত এই আসনে আওয়ামী লীগ-বিএনপির প্রার্থী হিসেবে দেখা যেতে পারে শরিক দলের প্রার্থীদের। মহাজোট ঠিক থাকলে বর্তমান সাংসদ শরিফুল ইসলাম জিন্নাহ এবারও মনোনয়ন পাচ্ছেন বলে স্থানীয় নেতা-কর্মীদের ধারণা। অন্যদিকে বিএনপির ‘দুর্গ’ হিসেবে পরিচিত এ আসনে সুবিধাজনক অবস্থানে আছেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা মাহমুদুর রহমান মান্না। তিনি ধানের শীষ নিয়ে নির্বাচন করবেন বলে স্থানীয় বিএনপি নেতাদের কপাল পুড়েছে।

১৯৯১ থেকে ২০১৪ সাল পর্যন্ত ছয়টি সংসদ নির্বাচনে এখানে একবার জয় পেয়েছে জামায়াত, চারবার বিএনপি। সর্বশেষ ২০১৪ সালের নির্বাচনে মহাজোটের প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হন জাতীয় পার্টির প্রার্থী শরিফুল ইসলাম জিন্নাহ।স্থানীয় আওয়ামী লীগের একটি সূত্র জানায়, এবার এ আসনের জন্য আওয়ামী লীগ থেকে ১০ জন মনোনয়ন ফরম জমা দিয়েছেন। বিএনপি থেকে ৭ জন মনোনয়ন ফরম জমা দিয়েছেন। জামায়াতের সাবেক এমপি মাওলানা শাহাতদুজ্জামান এবার স্বতন্ত্র হিসেবে ফরম নিয়েছেন। উপজেলার বিভিন্ন গ্রামের বেশ কিছু ভোটারের সঙ্গে কথা বলে জানা যায়, আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থী হিসেবে এসব মনোনয়ন প্রত্যাশীর নাম ছাপিয়ে আলোচনায় রয়েছে আওয়ামী লীগ তথা মহাজোটের প্রার্থী হিসেবে শরিফুল ইসলাম জিন্নাহ ও বিএনপি তথা ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে মাহমুদুর রহমান মান্নার নাম। ভোটাররা ধরেই নিয়েছেন এ আসনে মহাজোটের হয়ে শরিফুল ইসলাম জিন্নাহ ‘লাঙ্গল’ প্রতীকে আর মাহমুদুর রহমান মান্না ‘ধানের শীষ’ প্রতীকে নির্বাচন করবেন। তাই এলাকায় ভোটের যত হিসাব-নিকেশ তা হচ্ছে এই দুজনকে ঘিরে।

শরিফুল ইসলাম জিন্নাহ বলেন, মানুষের চাওয়া অনুযায়ী মহাজোট তাঁকে মনোনয়ন দেবে। তিনি শতভাগ আশাবাদী মহাজোট থেকে প্রার্থী হচ্ছেন। তবে যোগাযোগের চেষ্টা করেও মাহমুদুর রহমান মান্নাকে পাওয়া যায়নি।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ ডিসেম্বর, ২০১৮
আর্কাইভ
 
বেটা
ভার্সন