ঢাকা বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ৫ পৌষ ১৪২৬
১৮ °সে

পটুয়াখালী-১ (পটুয়াখালী সদর দুমকি ও মির্জাগঞ্জ) আসন

পটুয়াখালী প্রতিনিধি

নৌকা না লাঙ্গল ধোঁয়াশায় তৃণমূল নেতাকর্মীরা!
পটুয়াখালী প্রতিনিধি

পটুয়াখালী-১ (পটুয়াখালী সদর, দুমকি ও মির্জাগঞ্জ) আসনে বর্তমান সংসদ সদস্য মহাজোটের শরীক দল জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার। গত নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মোঃ শাহজাহান মিয়া মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলে শরীক দলের প্রার্থীকে জয়ী করার সিদ্ধান্ত হয়। এবারের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহাজোট নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা দেয়ায় এই আসনে ১৪ দলের কে হবেন প্রার্থী? আওয়ামী লীগের নৌকা না জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী। এ নিয়ে এলাকায় চলছে নানা আলোচনা। আর এই দুই দলের তৃণমূল পর্যায়ের সকল নেতাকর্মী রয়েছেন এখনো ধোঁয়াশায়।

এদিকে এ আসনে জাতীয় পার্টির মনোনয়ন ফরম নিয়েছেন দলের মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার। অপরদিকে আওয়ামী লীগ ফরম কিনেছেন ১৪ জন মনোনয়ন প্রত্যাশী। এদের মধ্যে দলীয় সমর্থনে এগিয়ে রয়েছেন সাবেক ধর্ম প্রতিমন্ত্রী জেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ শাহজাহান মিয়া।

১৯৭৩ সাল থেকে এ পর্যন্ত জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ১০টি। এরমধ্যে ১৯৮৮ সালের ৩ মার্চ ও ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারির নির্বাচন বাদে বাকী আটটিতে এই আসনে আওয়ামী লীগ চার বার এবং বিএনপি ও জাতীয় পার্টির প্রার্থী দুবার করে বিজয়ী হয়েছেন।

জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক খায়রুল আলম মামুন বলেন, এবার মহাজোট নির্বাচনে যাচ্ছে। এ কারণে জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার একমাত্র পটুয়াখালী-১ আসনে মনোনয়ন চাইছেন। আমরা জোটের মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদী। তবে জোট যাকেই প্রার্থী দেবে আমরা তার পক্ষেই কাজ করবো।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মুক্তিযোদ্ধা কাজী আলমগীর জানান, এই জেলার চারটি আসনেই আমরা নৌকা প্রার্থীর মনোনয়ন চাই এবং পেলে সবকটি আসনই পাবো। তবে জাতীয় স্বার্থে আমাদের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বশেষ যে সিদ্ধান্ত দেবেন তার প্রতি শ্রদ্ধাশীল থেকে কাজ করবো।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ ডিসেম্বর, ২০১৮
আর্কাইভ
 
বেটা
ভার্সন