ঢাকা শনিবার, ১৯ জানুয়ারি ২০১৯, ৬ মাঘ ১৪২৫
২২ °সে

রাজশাহীতে ভোটের মাঠে ২৫ প্রার্থী

রাজশাহীতে ভোটের মাঠে ২৫ প্রার্থী

স্টাফ রিপোর্টার, রাজশাহী

রাজশাহীর সংসদীয় ছয়টি আসনে শেষ পর্যন্ত প্রার্থী হিসেবে রইলেন ২৫ জন। মনোনয়নপত্র প্রত্যাহার শেষে রবিবার সন্ধ্যায় এ তথ্য জানিয়েছেন রাজশাহীর জেলা ম্যাজিস্ট্রেট ও রিটার্নিং কর্মকর্তা এসএম আবদুল কাদের। এর আগে নির্বাচনে অংশ নিতে ৬৮ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। তবে জমা দেন ৫৩ জন। আর যাচাই-বাছাইয়ের বাধা পার হন ৩০ প্রার্থী। পরে আপিলে প্রার্থিতা ফিরে পেয়েছেন কয়েকজন। শেষ পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার দপ্তরে এসে প্রার্থিতা প্রত্যাহার করেছেন সাত প্রার্থী।

এদিকে, রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনে চূড়ান্ত প্রার্থী হিসেবে রয়েছেন পাঁচজন। এরা হলেন, আওয়ামী লীগের ওমর ফারুক চৌধুরী, বিএনপির ব্যারিস্টার আমিনুল হক, ইসলামী আন্দোলনের আব্দুল মান্নান এবং বাসদের আফজাল হোসেন। এ আসনে বিএনপির বিকল্প প্রার্থী আভাহ হক, ওয়ার্কার্স পার্টির রফিকুল ইসলাম পিয়ারুল এবং স্বতন্ত্র প্রার্থী ও জামায়াত নেতা অধ্যাপক মজিবুর রহমান প্রার্থিতা প্রত্যাহার করেন।

রাজশাহী-২ (সদর) আসনেও ভোটের মাঠে রয়েছেন চার প্রার্থী। এরা হলেন, মহাজোটের ফজলে হোসেন বাদশা, বিএনপির মিজানুর রহমান মিনু, ইসলামী আন্দোলনের ফয়সাল হোসেন এবং সিপিবির এনামুল হক। এই আসনে জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজুর রহমান ডালিম তার প্রার্থিতা প্রত্যাহার করেন।

পাঁচজন প্রার্থী রইলেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনে। তারা হলেন, আওয়ামী লীগের আয়েন উদ্দিন, বিএনপির অ্যাডভোকেট সফিকুল হক মিলন, ইসলামী আন্দোলন বাংলাদেশের ফজলুর রহমান, যুক্তফ্রন্টের (এলডিপি) মনিরুজ্জামান এবং বাংলাদেশ সাম্যবাদী দলের (এমএলএল) সাজ্জাদ আলী। এই আসনে স্বতন্ত্র প্রার্থী মেরাজ উদ্দিন মোল্লা প্রার্থিতা প্রত্যাহার করেন।

রাজশাহী-৪ (বাগমারা) আসনে চূড়ান্ত প্রার্থী হিসেবে রয়েছেন তিনজন। এরা হলেন, আওয়ামী লীগের ইঞ্জিনিয়ার এনামুল হক, বিএনপির আবু হেনা ও ইসলামী আন্দোলন বাংলাদেশের তাজুল ইসলাম খান।

রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনে চূড়ান্ত লড়াইয়ে রয়েছেন পাঁচ প্রার্থী। এরা হলেন, আওয়ামী লীগের অধ্যাপক ডা. মনসুর রহমান, বিএনপির অ্যাডভোকেট নাদিম মোস্তফা, জাতীয় পার্টির আবুল হোসেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের রুহুল আমিন এবং জাকের পার্টির শফিকুল ইসলাম। এই আসনে প্রার্থিতা প্রত্যাহার করেছেন স্বতন্ত্র প্রার্থী তাজুল ইসলাম মোহাম্মদ ফারুক।

রাজশাহী-৬ (চারঘাট-বাঘা) আসনে চার প্রার্থী ভোটের লড়াইয়ে রয়েছেন। এরা হলেন, আওয়ামী লীগের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, বিএনপির আবু সাইদ চাঁদ, ইসলামী আন্দোলন বাংলাদেশের আবদুুস সালাম সুরুজ এবং জাতীয় পার্টির ইকবাল হোসেন। এই আসনে বিএনপির প্রার্থী বজলুর রহমান তার প্রার্থিতা প্রত্যাহার করেন। দলীয় মনোনয়ন না থাকায় বাকি দলীয় প্রার্থীদের প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশন।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ জানুয়ারি, ২০১৯
আর্কাইভ
 
বেটা
ভার্সন