শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নিকলী-গুরুইয়ের সড়ক জুড়ে অসংখ্য গর্ত!

আপডেট : ১১ ডিসেম্বর ২০১৮, ২১:৫৯

নিকলী-গুরুইয়ের সড়কের দৈর্ঘ্য মাত্র সাড়ে পাঁচ কি.মি। কিন্তু সড়ক জুড়ে রয়েছে অসংখ্য গর্ত ও ভাঙা। এতে নিকলী উপজেলা সদরের সঙ্গে গুরুই ও ছাতিরচর ইউনিয়নের প্রায় ১০ হাজার মানুষ চরম ভোগান্তির শিকার হচ্ছেন।

স্থানীয়রা ভানু চন্দ্র ঘোষ, অখিল সূত্রধর ও নির্মল দাসসহ বেশ কয়েকজন জানান, সড়কটি সংস্কারের অভাবে প্রতিনিয়ত সমস্যায় পড়তে হচ্ছে গুরুই ও ছাতিরচর ইউনিয়নের লোকজনকে। ওই দুই ইউনিয়নের লোকজনের সদরের সঙ্গে যোগাযোগের একমাত্র সড়ক এটি। এখন নিকলী সদরে আসতে সময় বেশি লাগছে ও টাকাও খরচ হচ্ছে বেশি।

ছাতিরচর ও গুরুই ইউনিয়নের জনসাধারণ শুকনা মৌসুমে নৌকা ছাড়া সড়ক পথে চলাচলের জন্য নিকলী সদর ও কিশোরগঞ্জ জেলা সদরে যাতায়াতে সড়কটি ব্যবহার করেন। কিন্তু সড়কে অসংখ্য গর্ত থাকায় প্রায়ই ঘটছে দুর্ঘটনা। এতে ঝুঁকি নিয়ে এ সড়ক দিয়ে চলতে হচ্ছে। তারা জানান, বৃষ্টির সময় এসব গর্তে পানি জমায় দুর্ভোগ আরও বেড়ে যায়। নিকলী-গুরুই সড়কের পাশেই গুরুই ইউনিয়ন স্বাস্থ্যসেবা কেন্দ্রে প্রতিদিন শতাধিক রোগী আসেন। গুরুই ইউনিয়নের অনেক কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রী আসেন নিকলী সরকারি মুক্তিযোদ্ধা আদর্শ কলেজে। এছাড়াও গুরুই সড়কের ডানপাশে রয়েছে নারায়ণ গোস্বামীর আখড়া। ওই আখড়ায় প্রতিদিন কয়েকশ’ ভক্ত আসা-যাওয়া করেন। সড়কে দুরবস্থার কারণে প্রতি মুহূর্তে ভোগান্তি পোহাতে হয় দুই ইউনিয়নের জনগণকে।

ছাতিরচর ইউপি চেয়ারম্যান মো. জামাল উদ্দিন ও গুরুই ইউপি চেয়ারম্যান মো. তাহের উদ্দিন বলেন, সড়কটি দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় দুটি ইউনিয়নের লোকজনই উপজেলা সদরের সঙ্গে যোগাযোগ করতে ভোগান্তির শিকার হচ্ছে।

নিকলী উপজেলা প্রকৌশলী মো. আব্দুর রহমান মোহিম বলেন, জনগণ যাতে নির্বিঘ্নে চলাচল করতে পারে সে লক্ষ্যে চলতি অর্থবছরে সড়কটি নতুন করে করার পরিকল্পনা রয়েছে।