সর্বাধিক পারিশ্রমিক পাওয়া তারকারা
২১ জুন, ২০১৭ ইং
সর্বাধিক পারিশ্রমিক পাওয়া তারকারা
অনেক আগে থেকেই একের পর এক আন্তর্জাতিক অঙ্গন কাঁপাচ্ছে হলিউড ছবিগুলো। দেশ-বিদেশে দিনদিন বেড়েই চলছে হলিউড সিনেমার ব্যবসা। আর এই সাফল্যের পেছনে অভিনেতাদের অনবদ্য অভিনয়ের ভূমিকা

কম নয়। চলুন, এমন কয়েকজন অভিনেতার কথা জেনে নেওয়া যাক—

ডোয়াইন জনসন

চলতি বছরে সবচেয়ে সফল ও জনপ্রিয় হলিউড অভিনেতার তালিকায় রয়েছে ডোয়াইন জনসনের নাম। এই অভিনেতা তার অ্যাকশনধর্মী অভিনয়ের জন্য বিখ্যাত। ‘দ্য গেইম প্ল্যান’ এবং ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’-এ অভিনয় করে সবচেয়ে বেশি দর্শকপ্রিয়তা পান ডোয়াইন জনসন। এবার ফোর্বস ম্যাগাজিনে বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেতাদের তালিকায় শীর্ষস্থানে উঠে এসেছেন ‘দ্য রক’ খ্যাত এ অভিনেতা। এর আগেরবারের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া রবার্ট ডাউনি জুনিয়রকে পরাজিত করেছেন তিনি। ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস সিনেমার কল্যাণেই ডোয়াইন জনসন সর্বোচ্চ ৬৪ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছেন। এই অভিনেতা তার পারিশ্রমিক শিগগিরই আরও বাড়াবেন বলে জানিয়েছে একটি সংবাদমাধ্যম।

 

জ্যাকি চ্যান

জ্যাকি চ্যানের বর্ণনা দিতে তার নামটাই যথেষ্ট! তিনি একজন মার্শাল আর্ট শিল্পী, অভিনেতা, পরিচালক ও প্রযোজক। জ্যাকি চ্যান মিডিয়ায় নিজের ক্যারিয়ার জীবন শুরু করেন মাত্র ৫ বছর বয়সে। আন্তর্জাতিক অভিনেতা হওয়ার আগে তিনি কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেন। ক্যারাট কিড, দ্য স্পাইয়ের নেক্সট ডোর, দ্য টুকেডোসহ আরও বেশকিছু জনপ্রিয় সিনেমায় অভিনয় করেন হংকং-এর এই তারকা। জ্যাকি চ্যান খুব প্রতিভাবান গায়কও। তিনি তার নিজের নামে প্রায় ২০টি অ্যালবাম প্রকাশ করেছেন। এবার ফোর্বস ম্যাগাজিনে বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেতাদের তালিকায় দ্বিতীয় অবস্থানে আছেন তিনি। ৬১ মিলিয়ন মার্কিন ডলার আয় করে তালিকার এমন অবস্থানে রয়েছেন জ্যাকি চ্যান।

 

ম্যাট ডেমন

জনপ্রিয় আমেরিকান অভিনেতা ম্যাট ডেমন। শুধু তাই নয়, তিনি একজন অভিজ্ঞ চিত্রনাট্যকার, প্রযোজক ও কণ্ঠশিল্পী। ১৯৮৮ সালে তিনি চলচ্চিত্র জগতে প্রবেশ করেন। তখন থেকেই তিনি বিভিন্ন বিশ্ব কাঁপানো চলচ্চিত্রগুলোতে অভাবনীয় ভূমিকা রাখেন। সেভিং প্রাইভেট রায়ান, দ্য টেন্টেন্ট মি. রিপ্লাই, দ্য বোর্ন আইডেন্টিটি, দ্য বোর্নে সুপারমেন্সি ও দ্য বোর্ন আল্টিমেটামসহ বেশ কয়েকটি সফল সিনেমার মূল হোতা তিনি। আর এ  কল্যাণেই ৫৫ মিলিয়ন মার্কিন ডলার আয় করে ম্যাট ডেমন রয়েছেন তালিকার তৃতীয়স্থানে।

 

টম ক্রুজ

টম ক্রুজকে তার অভিনয়ের জন্য বিশ্বজুড়ে জনপ্রিয়। হলিউডের প্রতিষ্ঠিত চলচ্চিত্র নির্মাতা এবং অভিনেতাদের মধ্যে তিনি একজন। তিনি তার কাজের কারণে হলিউডের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেতাদের মাঝে অন্যতম। তিনি ১৯ বছর বয়সে চলচ্চিত্রে প্রবেশ করেন। তখন থেকেই বেশ জনপ্রিয়তা পেয়েছেন এই অভিনেতা। অন্যান্য প্রতিষ্ঠিত অভিনেতার মতোই তিনি অনেক পুরস্কার ও মনোনয়নও পেয়েছেন। ৫৩ মিলিয়ন মার্কিন ডলার আয় করে ম্যাট ডেমনের পরেই রয়েছেন টম ক্রুজ।

 

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২১ জুন, ২০১৮ ইং
ফজর৩:৪৩
যোহর১২:০০
আসর৪:৪০
মাগরিব৬:৫১
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৬
পড়ুন