‘সময় ফুরালে আমাকেও এই ইন্ডাষ্ট্রি ছুঁড়ে ফেলে দিতে ১ মিনিট সময় নেবে না’
১৩ আগষ্ট, ২০১৭ ইং
‘সময় ফুরালে আমাকেও এই ইন্ডাষ্ট্রি ছুঁড়ে ফেলে দিতে ১ মিনিট সময় নেবে না’
এবারের ঈদেও শাকিবের একাধিক ছবি রিলিজের সম্ভাবনা রয়েছে। নিজের ক্যারিয়ার নিয়ে নানা ঘটনাবহুল পর্যায় পেরুনোর গল্পে দেশীয় চলচ্চিত্রের এই সুপারস্টার নিজের ছবিতে নিজস্ব ছন্দেই কাজ করে যাচ্ছেন। কথা বলেছেন বর্তমান প্রেক্ষাপট নিয়ে বিনোদন প্রতিদিনের সাথে। সাক্ষাত্কার নিয়েছেন তানভীর তারেক

কেমন আছেন?

এই কাজের ভেতরেই আছি। কাজটাকেই তো জীবনে বড় করে দেখেছি। কারণ এই কাজের জন্যই তো আজকের আমি। কে কী বললো সেদিকে মনোযোগ দিলে কখনও ভালো থাকতাম না। তাই নিজের কাজের ছন্দে খুব ভালো আছি।

আপনি কী নিষিদ্ধ হওয়ার কথা ইঙ্গিত করছেন?

না, শুধু এটা না। আমি সবকিছু মিলিয়েই বললাম। আমাদের চলচ্চিত্র শিল্পে এখন বাইরের তর্ক প্রাধান্য পাচ্ছে। মূল জায়গাটার উন্নতি হচ্ছে কই? আর আমি এসব বিষয়ে আর কথাও বলতে চাই না। আমার ব্যক্তিগত জীবন, ফিল্ম ক্যারিয়ার সবকিছু নিয়েই তো কম জল ঘোলা করা হলো না। আমি পারফর্মার, নিজের কাজের দিকেই মনোযোগ দিতে চাই।

ঈদের ছবি রিলিজ নিয়ে কিছু বলুন—

ঈদে দুটি ছবি মুক্তির সম্ভাবনা রয়েছে। আর এমনিতেই হল মালিকদের একটা চাপ তো থাকেই। আশা করছি এবারের ঈদেও দর্শকদের সাথে সফলতার সাথেই উত্সব করতে পারবো।

আবারও মীমের সাথে পর্দা জুটি বাঁধলেন। সহশিল্পী হিসেবে মূল্যায়ন করতে বললে কী বলবেন?

মীম নিঃসন্দেহে গুণী অভিনেত্রী। এটা আমি আগেও বলেছি। একইসাথে আমি বলবো দর্শকদের চাহিদা আর প্রত্যাশার সাথেই কিন্তু এই ইন্ডাস্ট্রি চলে বা চলতে হয়। আমি খুব ভালো করেই জানি যে, সময় ফুরালে আমাকেও এই ইন্ডাষ্ট্রি ছুঁড়ে ফেলে দিতে ১ মিনিট সময় নেবে না। এটাই নিয়ম। তাই জায়গাটা প্রতিনিয়ত যুদ্ধের। বাইরে থেকে ভাবতেই পারেন কি আরাম আয়েশে সেলিব্রেটি লাইফ আমরা বয়ে বেড়াচ্ছি। কিন্তু এখানে প্রতিটি সকালের অঙ্ক নতুন করে শুরু হয়। সেক্ষেত্রে আমার সাথে মীমের দুটি ছবি একসাথে আরও খানিকটা নতুনত্ব দেওয়া। কলকাতায় অল্প কয়েকটি ছবি করার পর এখন কিন্তু টলিউডের সকল নায়িকার সাথে নির্মাতারা আমাকে ভাবছেন। তারা এটাও ভাবছেন কারও সাথে একটা দীর্ঘমেয়াদের জুটি গড়া যায় কি-না।

কারণ দেখুন, আমরা তো ফ্যান্টাসির দুনিয়ার মানুষ। এই ফ্যান্টাসিকে কিন্তু লালন করতে হয়। আমার সাথে অপু বা বুবলী এসবই কিন্তু ছবি বা চলচ্চিত্রের প্রয়োজনে। আমি তো তারই প্রতিনিধি। এখানে আবেগের জায়গা কম।

তাহলে বলতে চাইছেন শাকিব-অপু জুটির পর নতুন করে আরও একটি জুটি গড়ার গবেষণা চলছে—

চলতে পারে। সবই নির্ভর করছে দর্শক চাহিদার ওপর। কারণ দিন শেষে কিন্তু হলের হাউজফুলটা সবচেয়ে জরুরি। ঈদের পর অনেকগুলো ছবিই তো রিলিজ হলো, সেখানে তো যৌথ প্রযোজনার তর্কও ছিল না। কিন্তু দর্শক তো গ্রহণ করলো না। ইন্ডাস্ট্রিকে আগে বাঁচাতে হবে। তবে মীম আর আমার জুটিটা দর্শকদের প্রাণ ছুঁয়ে যাবে এটা আমার বিশ্বাস।

পরপর তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়ার পর একজন সুপারস্টারের আর কী স্বপ্ন থাকে...

হা হা হা। এটা ভালো বলেছেন। স্বপ্নের কি শেষ থাকে? স্বপ্ন চলতেই থাকে। আমার স্বপ্ন একদিন আমাদের ছবি বিশ্বের সকল দামী সিনেপ্লেক্সে বাজার মাত করবে। সেদিন কিন্তু খুব বেশি দূরে নয়। আমাদের প্রধানমন্ত্রী সস্নেহে বলেছেন, ভালো ছবি উপহার দাও। এই কথাটাই আমার প্রাণশক্তি। আমি তাই কাজ ছাড়া আপাতত কিছু বুঝতে চাই না।

সর্বশেষ জানতে চাই সালমান শাহ ইস্যু নিয়ে আপনার মতামত। চলতি বিতর্ক নিয়ে আপনি কী বলবেন?

আমি ঠিকমতো শুনিনি সবটা। কারণ ফেসবুকে দীর্ঘ ভিডিও দেখার সময় পাই না। আর এটা তো আমার বিষয় না। এটা দেখবে প্রশাসন। তবে এর বাইরে আমাদের চলচ্চিত্রের অনেক কাজ রয়েছে অসম্পূর্ণ। যা শেষ করা জরুরি।

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৩ আগষ্ট, ২০১৭ ইং
ফজর৪:১৩
যোহর১২:০৪
আসর৪:৩৯
মাগরিব৬:৩৭
এশা৭:৫৪
সূর্যোদয় - ৫:৩৩সূর্যাস্ত - ০৬:৩২
পড়ুন