খালেদা জিয়ার অনাস্থা আবেদনের শুনানি ২২ ফেব্রুয়ারি
অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা
ইত্তেফাক রিপোর্ট১৭ ফেব্রুয়ারী, ২০১৭ ইং
জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিচারকের প্রতি অনাস্থা জানানো সংক্রান্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আবেদনের ওপর ২২ ফেব্রুয়ারি শুনানির জন্য দিন ধার্য করেছে হাইকোর্ট। তার সময় আবেদনের প্রেক্ষিতে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের ডিভিশন বেঞ্চ গতকাল বৃহস্পতিবার এই আদেশ দেন।

অরফানেজ মামলাটি ঢাকার বিশেষ জজ আদালত-৩ এ বিচারাধীন। গত ৮ ফেব্রুয়ারি বিচারকের প্রতি অনাস্থা জানিয়ে আদালত পরিবর্তনের আবেদন করেন বিএনপি চেয়ারপারসন। আদালতের বিচারক আবু আহমেদ জমাদ্দার ওই আবেদন খারিজ করে দেন। এই খারিজ আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করেন তিনি।

আবেদনে বলা হয়, এই আদালতে মামলার বিচার কাজ সম্পন্ন হলে তিনি ন্যায় বিচার পাওয়া থেকে বঞ্চিত হবেন। চলতি সপ্তাহে মামলাটি শুনানির জন্য হাইকোর্টের কার্যতালিকায় আসে। গতকাল হাইকোর্টে খালেদা জিয়ার পক্ষে শুনানির জন্য সময় চেয়ে আবেদন করেন আইনজীবী এজে মোহাম্মদ আলী ও ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। শুনানি শেষে আদালত ২২ ফেব্রুয়ারি দিন ধার্য করে দেন।

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বলেন, মামলার বিচারকে বিলম্বিত করার জন্যই খালেদা জিয়ার আইনজীবীরা সময় চেয়ে আবেদন করছেন।

২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা দায়ের করে দুদক। এতিমদের সহায়তা করার উদ্দেশ্যে একটি বিদেশি ব্যাংক থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাত্ করার অভিযোগ এনে এ মামলা দায়ের করা হয়।

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৭ ফেব্রুয়ারী, ২০১৮ ইং
ফজর৫:১৪
যোহর১২:১৩
আসর৪:১৮
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৬:৩০সূর্যাস্ত - ০৫:৫৩
পড়ুন