রুবি ভিলার মালিকের সঙ্গে পাইলট সাব্বিরের যোগাযোগ তদন্ত হচ্ছে
১৪ জানুয়ারী, ২০১৮ ইং

নিহত তিন জঙ্গির পরিচয় মেলেনি

g ইত্তেফাক রিপোর্ট

আলোচিত রুবি ভিলার মালিক শাহ মো. সাব্বির হোসেনের সঙ্গে ইতিমধ্যে গ্রেফতার পাইলট সাব্বির হোসেনের যোগাযোগ তদন্ত করছে র্যাব। এর আগে শুক্রবার বিকালে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দর থেকে শাহ মো. সাব্বির হোসেনকে র্যাব আটক করে। রুবি ভিলা থেকে আটক মেস ম্যানেজার রুবেল, শীতল ও মেসের সদস্য তৌহিদের জিজ্ঞাসাবাদ চলছে।

এদিকে গতকাল শনিবার পর্যন্ত নিহত তিন জঙ্গির পরিচয় মেলেনি। গতকাল শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ মর্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদ এলাহীর উপস্থিতিতে  লাশের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। অভিযানের ঘটনায় গতকাল র্যাব-৩ এর এক কর্মকর্তা বাদী হয়ে তেজগাঁও থানায় সন্ত্রাস দমন আইনে মামলা করেছে।

র্যাবের একজন কর্মকর্তা জানান, প্রধানমন্ত্রীর কার্যালয় ও পুরোনো এমপি হোস্টেলের পিছনের ‘রুবি ভিলা’র মালিক শাহ মো. সাব্বির হোসেন। তিনি ২০০৮ সালে বাংলাদেশ বিমান থেকে ফ্লাইট পার্সার পদে থেকে অবসরে যান। ২০১৫ সালে তিনি চুক্তিভিক্তিক নিয়োগ পান। তার ছোট ভাই সাখাওয়াত হোসেন বাংলাদেশ বিমানের বোয়িং-৭৭৭ এর ফার্স্ট অফিসার। এর আগে গত বছরের ৫ সেপ্টেম্বর মিরপুরের কমল প্রভা নামে একটি বাড়িতে অভিযান চলাকালে জঙ্গি আব্দুল্লাহ তার পরিবারের সদস্যসহ সাতজন আত্মঘাতী হামলায় নিহত হন। ওই ঘটনার পর বাড়ির মালিকের ছেলে বিমানের ফার্স্ট অফিসার সাব্বির হোসেনকে গ্রেফতার করা হয়। বিমান অবতরণের সময় রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ স্থাপনায় বিশেষ করে প্রধানমন্ত্রীর বাসভবনে বিমান ক্র্যাশ করার পরিকল্পনা জানিয়ে সাব্বির হোসেন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। সাব্বিরের সঙ্গে রুবি ভিলার বাড়ির মালিক অথবা তার ছোট ভাইয়ের সঙ্গে কোন যোগাযোগ ছিল কিনা- সে বিষয়টি র্যাব খতিয়ে দেখছে।

র?্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল ইমরানুল হাসান জানান, নিহত তিনজনের নাম পরিচয় এখনো জানা যায়নি। পরিচয় বের করার জন্য ফিঙ্গার প্রিন্ট সংগ্রহ করা হয়েছে। ওই আস্তানা থেকে অভিযানের পর জাতীয় পরিচয়পত্রের যে দুটি নমুনা পাওয়া গেছে সেগুলো ভুয়া ছিল। একই ব্যক্তি ছবি দিয়ে পৃথক নামে দুটি আইডি কার্ড বানিয়েছে।

গতকাল ময়না তদন্ত শেষে সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান অধ্যাপক ডা. এ এম সেলিম রেজা বলেন, তিনজনের শরীরেই বুলেটের চিহ্ন আছে। গুলিতেই তাদের মৃত্যু হয়েছে। শরীরের সামনে ও পেছনের দিকে এসব আঘাত রয়েছে।

 

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৪ জানুয়ারী, ২০১৮ ইং
ফজর৫:২৩
যোহর১২:০৮
আসর৩:৫৭
মাগরিব৫:৩৫
এশা৬:৫২
সূর্যোদয় - ৬:৪২সূর্যাস্ত - ০৫:৩০
পড়ুন