সরকারি চাকরিজীবীদের জন্য রাজধানীতে হচ্ছে ৬০৮টি নতুন ফ্ল্যাট
মোহাম্মদ আবু তালেব২৭ জুন, ২০১৫ ইং
রাজধানীর মিরপুর পাইকপাড়ায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য ৮টি ২০তলা ভবনে ৬০৮টি নতুন ফ্ল্যাট নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে সরকার। রাজধানীতে বসবাসকারী সরকারি চাকরিজীবীদের আবাসন সমস্যা নিরসনে এ উদ্যোগ নেয়া হয়েছে।

প্রকল্পের মোট ব্যয় ধরা হয়েছে ৪৫৫ কোটি টাকা। এর আওতায় ৫টি ২০ তলা ভবনে ৩৮০টি এক হাজার বর্গফুটের ফ্ল্যাট নির্মাণ করা হবে। অন্যদিকে  তিনটি ২০ তলা ভবনে ১২৫০ বর্গফুটের ২২৮টি ফ্ল্যাট নির্মাণ করা হবে। জুলাই ২০১৫ সাল থেকে জুন ২০১৯ মেয়াদে ফ্ল্যাটগুলো নির্মাণ করবে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের গণপূর্ত অধিদফতর।

এ প্রসঙ্গে গণপূর্ত অধিদফতরের প্রধান প্রকৌশলী কবির আহমেদ ভূঁইয়া ইত্তেফাককে বলেন, মিরপুরের পাইকপাড়ায় চার একর জমিতে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য ৮টি ২০ তলা ভবনে ৬০৮টি নতুন ফ্ল্যাট নির্মাণের সিদ্ধান্ত নেয়া হয়েছে। ফ্ল্যাটগুলো হবে এক হাজার থেকে ১২শ’ ৫০ বর্গফুটের। উপ-সচিব ও যুগ্ম সচিব পর্যায়ে ফ্ল্যাটগুলো বিতরণ করা হবে।

মন্ত্রণালয় সূত্র জানায়, পাইকপাড়া সরকারি কলোনির মধ্যে চার একর পরিত্যক্ত জমি রয়েছে। সেখানে আবাসিক ভবন নির্মাণের মাধ্যমে সরকারি কর্মকর্তাদের আবাসন সমস্যা কিছুটা সমাধান করা সম্ভব।

প্রকল্পের উদ্দেশ্য হচ্ছে, সরকারি চাকরিজীবীদের আবাসনের ব্যবস্থা করা। এছাড়া জমির যথাযথ ব্যবহার নিশ্চিত করে  রাজস্ব বৃদ্ধি ও আবাসিক সুবিধা দেয়ার মাধ্যমে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাছ থেকে উন্নত সেবা পাওয়া।

প্রকল্প এলাকায় ৩ হাজার ৩৫০ দশমিক ৬০ বর্গমিটার অভ্যন্তরীণ রাস্তা নির্মাণ করা হবে। আধুনিক সব ধরনের সুযোগ-সুবিধা থাকবে ফ্ল্যাটের বাসিন্দাদের জন্য। ফ্ল্যাটের বাসিন্দারা যেন অফিস থেকে ফ্ল্যাটে নিরাপদে ফিরতে পারেন, সেই লক্ষ্যে পাঁচটি আধুনিক পরিবহন থাকবে।

১২৫০ বর্গফুটের ২২৮টি ফ্ল্যাট দেয়া হবে গ্রেড-৫ ক্যাটাগরির সরকারি কর্মকর্তাদের। অন্যদিকে গ্রেড-৬ ও গ্রেড-৭ ক্যাটাগরির কর্মচারীরা পাবেন ৩৮০টি এক হাজার বর্গফুটের ফ্ল্যাট।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৭ জুন, ২০১৭ ইং
ফজর৩:৪৫
যোহর১২:০২
আসর৪:৪২
মাগরিব৬:৫২
এশা৮:১৭
সূর্যোদয় - ৫:১৩সূর্যাস্ত - ০৬:৪৭
পড়ুন