কুয়েতে শিয়া মসজিদে আত্মঘাতী হামলায় নিহত ২৫
ইত্তেফাক ডেস্ক২৭ জুন, ২০১৫ ইং
কুয়েতে শিয়া মসজিদে আত্মঘাতী হামলায় নিহত ২৫
কুয়েতের রাজধানীতে একটি শিয়া মসজিদে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ২৫ জন নিহত হয়েছে। ইসলামিক স্টেট (আইএস) এই হামলার দায় স্বীকার করেছে। খবর বিবিসি’র।

রাজধানীর পূর্বাঞ্চলের আল সাওয়াবের এলাকার ইমাম আল সাদিক মসজিদে শুক্রবারের জুম্মার নামাজের সময় এই আত্মঘাতী হামলা চালানো হয়। আহত হয়েছে দুই শতাধিক। হামলার সময় প্রায় ২ হাজার মুসল্লি ছিল বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। কুয়েতে কোনো শিয়া মসজিদে এটাই প্রথম আত্মঘাতী হামলা। কুয়েতের আমির শেখ সাবাহ আল-আহমেদ আল-সাবাহ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। কুয়েতের প্রধানমন্ত্রী শেখ জাবের আল-মুবারক আল-সাবাহ বলেন, “আমাদের জাতীয় ঐক্যকে হুমকির মুখে ঠেলে দিতেই এ হামলা চালানো হয়েছে। কিন্তু এটি তাদের (হামলাকারীদের) জন্য খুব কঠিন হবে। কারণ তারা যা ভাবছে আমাদের ঐক্য তার চেয়ে অনেক বেশি শক্তিশালী।

নিজেদের ‘নজদ প্রভিন্স’ বলে পরিচয়দানকারী সৌদি আরবে অনুমোদিত সংগঠনটি বলেছে, আবু সুলাইমান আল মুয়াহহিদ নামে একজন যোদ্ধা ওই মসজিদে হামলা চালিয়েছে। আইএসের দাবি ওই মসজিদটি সুন্নী মুসল্লিদের মাঝে শিয়া ধ্যান-ধারণা প্রচার করছিল। উল্লেখ্য, কট্টর সুন্নীপন্থী আইএস শিয়াদের মুসলমান থেকে খারিজ মনে করে। নজদ প্রভিন্স সামপ্রতিক সপ্তাহগুলোতে সৌদি আরবের অভ্যন্তরেও অনুরূপ হামলা চালানোর দাবি করেছে।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৭ জুন, ২০১৭ ইং
ফজর৩:৪৫
যোহর১২:০২
আসর৪:৪২
মাগরিব৬:৫২
এশা৮:১৭
সূর্যোদয় - ৫:১৩সূর্যাস্ত - ০৬:৪৭
পড়ুন