ভারতের রাষ্ট্রপতি ভবনে অতিথি হিসেবে থাকছেন শিল্পী শাহাবুদ্দিন
আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদ আবাসিক শিল্পী হিসেবে পাঁচ দিন ভারতের রাষ্ট্রপতি ভবনে থাকবেন। আজ শনিবার থেকে আগামী ২২ ফেব্রুয়ারি পর্যন্ত থাকবেন তিনি। রাষ্ট্রপতি প্রণব মুখার্জির অতিথি হিসেবে রাষ্ট্রপতি ভবনে এই প্রথম কোনো বিদেশি শিল্পী হিসেবে থাকছেন শাহাবুদ্দিন আহমেদ।

কলকাতাভিত্তিক গঞ্জেস আর্ট গ্যালারির সহযোগিতায় রাষ্ট্রপতি ভবনের জাদুঘরের আর্ট গ্যালারিতে ‘শান্তি’ নামে শিল্পী শাহাবুদ্দিনের একটি একক চিত্রকর্মের প্রদর্শনী হবে। প্রদর্শনীটিও আজ থেকে পাঁচ দিন চলবে। জাদুঘরের সকল দর্শনার্থী এই প্রদর্শনী দেখতে পারবেন।  

ভারতের রাষ্ট্রপতি ভবনে এই আবাসিক শিল্পী কর্মসূচি চালু হয় ২০১৩ সালে। এই কর্মসূচির উদ্দেশ্য হলো শিল্পী ও লেখকদের রাষ্ট্রপতি ভবনে থাকার সুযোগ করে দেওয়া। একইসঙ্গে রাষ্ট্রপতি ভবনের জীবনের অংশ হওয়া। শিল্পী শাহাবুদ্দিনের চিত্রকর্ম ফ্রান্স, বুলগেরিয়া, সুইজারল্যান্ডের অলিম্পিক জাদুঘর, বাংলাদেশের জাতীয় জাদুঘরসহ বিশ্বের বিভিন্ন দেশের আর্ট গ্যালারি ও ব্যক্তিগত সংগ্রহে রয়েছে। শিল্পী শাহাবুদ্দিন কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর ও মাদার তেরেসাকে তার কাজের অনুপ্রেরণা হিসেবে দেখেন। তিনি নিজে একজন মুক্তিযোদ্ধা।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৮ ফেব্রুয়ারী, ২০১৮ ইং
ফজর৫:১৩
যোহর১২:১৩
আসর৪:১৯
মাগরিব৫:৫৯
এশা৭:১২
সূর্যোদয় - ৬:২৯সূর্যাস্ত - ০৫:৫৪
পড়ুন