রাঙ্গুনিয়ায় বিএনপির গাড়িবহরে হামলায় মামলা হয়নি
রাঙ্গুনিয়ার ইছাখালিতে বিএনপি মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার ঘটনায় দুদিনেও থানায় কোনো মামলা হয়নি। এ ঘটনায় স্থানীয় বিএনপির পক্ষ থেকে গত সোমবার বিক্ষোভ করার কথা বলা হলেও বাস্তবে হয়নি।

গতকাল মঙ্গলবার বিকাল অবধি উপজেলা বিএনপির পক্ষ থেকে গাড়িবহরে হামলার ঘটনায় কেউ মামলা নিয়ে আসেননি বলে জানিয়েছেন রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আহসানুল কাদের ভুঁইয়া। স্বপ্রণোদিত হয়ে মামলা রুজু ও কাউকেও গ্রেফতার   করারও উচ্চপর্যায়ের কোনো নির্দেশনা নেই বলে দায়িত্বশীল  জেলা পুলিশ সূত্রের বরাদ দিয়ে তিনি জানান।  

গত রবিবার সকালে রাঙ্গামাটিতে দুর্গত এলাকা পরিদর্শন এবং ত্রাণ সহায়তা নিয়ে যাওয়ার পথে রাঙ্গুনিয়ার ইছাখালিতে মীর্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে স্থানীয় আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগের কর্মীরা সন্ত্রাসী হামলা চালিয়ে ভাঙচুর এবং মারধরসহ তাণ্ডব চালায়। এতে গন্তব্যের দিকে যেতে ব্যর্থ হয়ে গাড়িবহর ফিরে যায়। এ ঘটনায় মীর্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কয়েকজন কেন্দ্রীয় নেতা আহত হন। ঘটনার দিন প্রবল বৃষ্টিপাতের মধ্যে হামলাকারীরা গাড়িবহরে হামলা ও ভাঙচুরের ঘটনার পর উত্সব মিছিল করেছে। এ সময় পুলিশের গাড়ি ছিল তাদের পাহারায়। ছবি, ফুটেজে, সংবাদপত্রের সংবাদ ছাড়াও হামলাকারীদের চিহ্নিত করেছে একাধিক  গোয়েন্দা সংস্থা।

রাঙ্গুনিয়া উপজেলা বিএনপির সভাপতি অধ্যাপক কুতুবউদ্দিন বাহার জানান, ঘটনার ব্যাপারে মামলা ও আদালতে যাওয়ার দায়িত্ব রয়েছে চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবর রহমান শামিমের উপর। আজ-কালের মধ্যে মামলা দায়ের করা হবে বলে তিনি জানান। হামলার ঘটনাকে বিএনপির বিদ্রোহীদের মধ্যে দ্বন্দ্বের জের বলে স্থানীয় আওয়ামী লীগের মন্তব্যকে শাক দিয়ে মাছ ঢাকার অপচেষ্টা বলে তিনি জানান।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২১ জুন, ২০১৮ ইং
ফজর৩:৪৩
যোহর১২:০০
আসর৪:৪০
মাগরিব৬:৫১
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৬
পড়ুন