বাহুবলে মসজিদের ইমাম পরিবর্তন নিয়ে সংঘর্ষ, নিহত ২
১৩ আগষ্ট, ২০১৭ ইং
হবিগঞ্জ (বাহুবল) সংবাদদাতা

হবিগঞ্জ জেলার বাহুবলে মসজিদের কমিটি ও ইমাম পরিবর্তনের জের ধরে দু’পক্ষের সংঘর্ষে দুইজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৫০ জন।

গতকাল শনিবার তীব্র বৃষ্টিকে উপেক্ষা করে সংঘর্ষের ঘটনা ঘটে। পরে আহতদেরকে উদ্ধার করে প্রথমে স্থানীয় হাসপাতালে প্রেরণ করা হয়। পরে ১৪ জনকে সিলেট ওসমানী মেডিক্যাল ও হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে প্রেরণ করা হয়। এরমধ্যে দুইজন মারা যান।

নিহতরা হলেন মুগকান্দি গ্রামের লন্ডন প্রবাসী কবির মিয়া আখঞ্জী (৫৫) ও একই গ্রামের মতিন মিয়া (৫০)।

পুলিশ ও স্থানীয়সূত্র জানায়, উপজেলার সাতকাপন ইউনিয়নের মুগকান্দি জামে মসজিদের কমিটি গঠন ও ইমাম পরিবর্তনকে কেন্দ্র করে দু’পক্ষের বিরোধ চলছিল। এক পক্ষ বর্তমান ইমাম ফরিদ আখঞ্জীর পরিবর্তন চায়, অপর পক্ষ ওই ইমামের পক্ষে অবস্থান নেয়। গত শুক্রবার জুম্মার নামাজে সাতকাপন ইউপি চেয়ারম্যান মুগকান্দি গ্রামের শাহ আবদাল মিয়া আখঞ্জী গ্রুপের সোহেল মিয়ার সঙ্গে একই গ্রামের শফিক মাস্টারের বাকবিতণ্ডা হয়। এর জের ধরে উভয় পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এরই ধারাবাহিকতায় গতকাল ফের দু’পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়লে হতাহতের ঘটনা ঘটে।  বাহুবল-নবীগঞ্জ সার্কেলের সিনিয়র এএসপি রাসেলুর রহমান জানান, সংঘর্ষ নিয়ন্ত্রণে শটগানের গুলি করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৩ আগষ্ট, ২০১৭ ইং
ফজর৪:১৩
যোহর১২:০৪
আসর৪:৩৯
মাগরিব৬:৩৭
এশা৭:৫৪
সূর্যোদয় - ৫:৩৩সূর্যাস্ত - ০৬:৩২
পড়ুন