ভোট দেওয়ার আগে উন্নয়নসমূহ মনে করুন
দেশবাসীর প্রতি নাসিম
বিশেষ প্রতিনিধি১৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ভোট দেওয়ার আগে উন্নয়নসমূহ মনে করুন
আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম দেশবাসীর উদ্দেশে বলেছেন, জাতীয় নির্বাচনে ভোট প্রদানের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাস্তবায়িত দেশের উন্নয়নসমূহ মনে করুন।

গতকাল বুধবার রাজধানীর তেজগাঁওস্থ জাতীয় নাক, কান ও গলা ইনস্টিটিউট আয়োজিত কক্লিয়ার ইমপ্লান্ট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের সব সেক্টরে উন্নয়ন হয়েছে, যা জাতীয় ও আন্তর্জাতিকভাবে স্বীকৃত। যোগ্য নেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন দলকেই ভোট দিতে হবে। ভুল করলে দেশ আবার অন্ধকারে নিমজ্জিত হবে। থেমে যাবে দেশের উন্নয়নের গতি। দেশের উন্নয়নের বর্তমান স্রোত অব্যাহত থাকলে খুব শিগগিরই বাংলাদেশ এশিয়ার অন্যতম সেরা দেশ হবে।

বিএনপি নেতাদের  উদ্দেশে মোহাম্মদ নাসিম বলেন, যোগ্যভাবে নির্বাচনে খেলার জন্য প্রস্তুত হোন। ফাউল করলে লাল কার্ড পেয়ে আউট হয়ে যাবেন। নির্বাচনে ভোট প্রদান নিয়ে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করবেন না।

কানে শোনে না এমন  ৪০টি শিশুকে নামমাত্র খরচে কক্লিয়ার ইমপ্লান্ট বিতরণের বিষয়টি তুলে ধরে স্বাস্থ্যমন্ত্রী বলেন, মমতাময়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষেই এমন ভালোবাসামাখা কাজ করা সম্ভব। এমন অসংখ্য উদাহরণ তিনি দেখিয়েছেন। দেশের স্বাস্থ্য সেক্টরের উন্নয়নের কিছু চিত্র তুলে মোহাম্মদ নাসিম বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এলেই দেশের উন্নয়ন হয়। স্বাস্থ্য সেক্টরের উন্নয়ন আজ দৃশ্যমান হয়েছে। দেশের সর্বত্র বিস্তার লাভ করেছে ডিজিটাল স্বাস্থ্যসেবার নেটওয়ার্ক। 

ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ডা. মাহমুদুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জিল্লার রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত প্রমুখ।

‘এমবিবিএস ভর্তি পরীক্ষা হবে নিশ্ছিদ্র নিরাপত্তায়’

এদিকে গতকাল সচিবালয়ে আসন্ন এমবিবিএস ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে বৈঠকে সভাপতিত্বকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, অন্যান্য বারের মতো এবারও এমবিবিএস ভর্তি পরীক্ষা কঠোর ও নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্য দিয়ে সম্পন্ন হবে। চিকিত্সা শিক্ষার মান এগিয়ে নিতে কোনো আপস করা হবে না। প্রকৃত মেধাবীরাই মেডিক্যাল কলেজগুলোতে ভর্তির সুযোগ পাবে। আগামী ৫ অক্টোবর দেশের ১৯ কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার দিন সকাল সাড়ে নয়টার পর পরীক্ষা কেন্দ্রে শিক্ষার্থীদের প্রবেশ বন্ধ করে দেওয়া হবে বলে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়। স্বাস্থ্যমন্ত্রী বলেন, ১ সেপ্টেম্বর থেকে দেশের সকল মেডিক্যাল ভর্তি কোচিং সেন্টার বন্ধ হলেও পরীক্ষার দিন পর্যন্ত কোচিং সেন্টারগুলোর সংলগ্ন এলাকায় নজরদারি বাড়াতে হবে। সভায় অন্যান্যের মধ্যে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব জিএম সালেহ উদ্দিন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, অধ্যাপক ডা. মাহমুদ হাসান প্রমুখ উপস্থিত ছিলেন। 

 

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:২৮
যোহর১১:৫৫
আসর৪:২১
মাগরিব৬:০৮
এশা৭:২১
সূর্যোদয় - ৫:৪৪সূর্যাস্ত - ০৬:০৩
পড়ুন