পিরোজপুরে আওয়ামী লীগের ২ প্রার্থীর সমর্থকরা মুখোমুখি
পিরোজপুর অফিস১৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং

আওয়ামী লীগের দুই মনোনয়ন প্রত্যাশীর সমর্থকদের মধ্যে মিছিল বা পাল্টা মিছিল, ইটপাটকেল নিক্ষেপ, ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় গতকাল বুধবার সন্ধ্যার পর পিরোজপুর শহর আবারও উত্তপ্ত হয়ে ওঠে। ঘটনার একপক্ষে রয়েছে পিরোজপুরের পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাবিবুর রহমান মালেকের সমর্থকরা। অন্যপক্ষে রয়েছে টুঙ্গীপাড়া শেখ পরিবারের পুত্রবধূ ও মুক্তিযুদ্ধকালীন মহকুমা আওয়ামী লীগের সভাপতি তত্কালীন এমএনএ এবং বাকশালের গভর্নর মরহুম অ্যাডভোকেট এনায়েত হোসেনের কন্যা শেখ অ্যানী রহমানের সমর্থকরা। দুদিন ধরে উভয় গ্রুপের মধ্যে টানটান উত্তেজনা ও মারমুখী পরিস্থিতি বিরাজ করায় শহরে পুলিশের তত্পরতা বেড়েছে। কড়া নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মঙ্গলবার রাতে শেখ অ্যানী রহমানের গাড়িরবহরে গুলিবর্ষণের ঘটনার পর হঠাত্ করে শহরের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়। এ ঘটনার প্রতিবাদে কর্মী-সমর্থকরা শহরে তাত্ক্ষণিক মিছিল সমাবেশ করে।

গতকাল বুধবার বিকালে শহরের ক্লাব রোডে মেয়র সমর্থকরা শহরে মিছিল ও সমাবেশ করে এবং অ্যানী রহমান সমর্থকদের বিরুদ্ধে মেয়র সম্পর্কে আপত্তিকর মন্তব্যের প্রতিবাদ জানায়। সন্ধ্যার পর অ্যানী রহমানের সমর্থকরা পাল্টা মিছিল বের করলে দুপক্ষের মধ্যে শহরের কেন্দ্রীয় মসজিদ মোড় এলাকায় লাঠিসোটাসহ ধাওয়া-পাল্টা ধাওয়া হয়।

একপর্যায়ে ইটপাটকেল নিক্ষেপে অ্যানী রহমান সমর্থক সুইট সিকদারসহ (২০) ৩/৪ জন আহত হয় বলে জানা যায়। পুলিশ দ্রুত হস্তক্ষেপ করে উভয়পক্ষকে হটিয়ে দিলে মেয়র সমর্থকরা টাউন ক্লাব চত্বরে ও অ্যানী সমর্থকরা তার পিতার বাসভবন মহিলা কলেজ সড়কে এ রিপোর্ট লেখা পর্যন্ত অবস্থান করছিলেন। অ্যানী রহমান ইত্তেফাককে জানান, আসন্ন নির্বাচনে পিরোজপুর-১ আসনে তার নির্বাচনী প্রচারণাকে বাধা দেয়ার জন্য বিরোধী পক্ষ সন্ত্রাস সৃষ্টি করছে। এ সময় তিনি পুলিশের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ আনেন। এ ব্যাপারে পৌর মেয়র হাবিবুরর রহমান মালেক বলেন, শেখ অ্যানী রহমান আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন না, তার সাথে কোনো বিরোধ নেই। তাকে দল মনোনয়ন দিলে আমরা তাকে সমর্থন দেবো। কিন্তু শহরের কিছু অখ্যাত লোক ঘোলাজলে মাছ শিকার করতে চায় তাকে সামনে রেখে। এ ব্যাপারে পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম জিয়াউল হক জানান, বিকালে একপক্ষের মিছিল-সমাবেশ করার খবর পুলিশের জানা থাকলেও সন্ধ্যার পর অপরপক্ষ হঠাত্ করে মিছিল বের করলে পরিস্থিতি কিছুটা উত্তপ্ত হয়। তবে পুলিশ কঠোরভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:২৮
যোহর১১:৫৫
আসর৪:২১
মাগরিব৬:০৮
এশা৭:২১
সূর্যোদয় - ৫:৪৪সূর্যাস্ত - ০৬:০৩
পড়ুন