বজ্রপাতে পাঁচ জেলায় দুই স্কুলছাত্রীসহ নিহত ৭
ইত্তেফাক ডেস্ক১৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং

গতকাল বুধবার পাঁচ জেলায় বজ্রপাতে ৭ জন নিহত ও ৭ জন আহত হয়েছে। নিহতদের মধ্যে সাতক্ষীরার কালীগঞ্জের দুই স্কুলছাত্রী রয়েছে। খবর আমাদের স্টাফ রিপোর্টার, প্রতিনিধি ও সংবাদদাতাদের।

সাতক্ষীরা ঃ জেলার কালীগঞ্জ উপজেলার চম্পাফুল বাজারে বজ্রপাতে অষ্টম শ্রেণিপড়ুয়া দুই স্কুলছাত্রী নিহত ও একই ক্লাসের আরো দুই ছাত্রী আহত হয়েছে। নিহতরা হলো উপজেলার সাইহাটি গ্রামের বিলকিস খাতুন (১৪) ও চম্পাফুল গ্রামের ময়না খাতুন (১৪)। আহতরা হলো রুবিনা খাতুন (১৩) ও সাথি খাতুন (১৪)। কালীগঞ্জ থানার ওসি হাসান হাফিজুর রহমান ঘটনাটি নিশ্চিত করে জানান, গতকাল বিকালে তারা চার বান্ধবী একসাথে প্রাইভেট পড়তে যাওয়ার সময় চম্পাফুল বাজার এলাকায় পৌঁছালে বিকট শব্দে বজ্রপাত ঘটে। এতে উক্ত ৪ জনই গুরুতর আহত হয়। স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে আশাশুনি উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিত্সক বিলকিস খাতুনকে মৃত ঘোষণা করেন। পরে বাকি তিন জনকে সাতক্ষীরা সদর হাসপাতালে নেওয়ার পথে মারা যায় ময়না। অপর দুই জন সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিত্সাধীন। তবে তাদের অবস্থাও আশঙ্কাজনক বলে জানা গেছে। এ ঘটনায় পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

ছাতক (সুনামগঞ্জ)ঃ ছাতকে পৃথক বজ্রপাতের ঘটনায় এক পাথর শ্রমিক ও কিশোরের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছে আরো ৪ জন। গতকাল দুপুরে উপজেলার নোয়ারাই ইউনিয়নের নাইন্দার হাওরে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে নিহত হয় হূদয় দাস (১৭) নামের এক কিশোর। সে ইউনিয়নের জয়নগর গ্রামের দিপু দাসের ছেলে। অপর ঘটনায় সুরমা নদীতে নৌকায় পাথর বোঝাই করার সময় বজ্রপাতে মৃত্যু হয় মামুন মিয়া (২৮) নামের এক শ্রমিকের। সে পিরোজপুরের কাঠালবাড়ি গ্রামের আয়নাল মিয়ার ছেলে। 

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ঃ দিনাজপুর সদর উপজেলার পল্লীতে মাঠে কাজ করার সময় গতকাল সকালে বজ্রপাতে শাহাদাত হোসেন (১৮) নামে এক যুবকের মৃত্যু ও তৈমুর হোসেন নামে অপর একজন আহত হয়েছে। আহত তৈমুরকে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক বলে চিকিত্সক জানিয়েছেন।

শরণখোলা (বাগেরহাট) ঃ বাগেরহাটের শরণখোলায় বুধবার দুপুরে পৃথক স্থানে বজ্রপাতে বিপুল হালদার (৫০) নামে এক ব্যক্তি নিহত এবং দু’টি গাভী মারা গেছে । উপজেলার হোগলপাতি ও দক্ষিণ রাজাপুর  গ্রামে এ ঘটনা ঘটে।

চরভদ্রাসন (ফরিদপুর)ঃ ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার হরিরামপুর ইউনিয়নের পশ্চিম চর শালিপুর গ্রামে বজ্রপাতে সোহাগ মোল্যা (১২) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল বিকালে বাড়ির পার্শ্ববর্তী খালে মাছ ধরতে গেলে এ ঘটনা ঘটে।

আড়াইহাজারে আহত ৩

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) সংবাদদাতা জানান, নারায়ণগঞ্জের আড়াইহাজারে গতকাল বিকালে বজ্রপাতে নারীসহ তিনজন গুরুতর আহত হয়েছেন। আহতরা হলেন, বিশনন্দীর আব্দুল হালিম, সফরউদ্দিন ও কল্যান্দীর নার্গিস আক্তার। তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। জমিতে কাজ শেষে বাড়ি আসার পথে তারা বজ্রপাতের কবলে পড়েন।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:২৮
যোহর১১:৫৫
আসর৪:২১
মাগরিব৬:০৮
এশা৭:২১
সূর্যোদয় - ৫:৪৪সূর্যাস্ত - ০৬:০৩
পড়ুন