বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মঠবাড়িয়ায় হিন্দু পরিবারের ৭ জনকে পিটিয়ে জখম

আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ২২:২২

পিরোজপুরের মঠবাড়িয়ায় জমির মালিকানা নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় এক হিন্দু পরিবারের ৪ নারীসহ ৭জন আহত হয়েছেন। গতকাল শনিবার সকালে উপজেলার সাপলেজা ইউনিয়নের ঝাটিবুনিয়া গ্রামে এ হামলার ঘটনা ঘটে। আহতদের উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তারা হলেন, সাথী রানী (২৮), হাসি রানী (৩২) রেনু বালা (৬৫), মাধবী রানী (৩০) খোকন হাওলাদার (৪৫) স্বপন হাওলাদার (৫৫) ও পিযুষ হাওলাদার (৩৫)। এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে বিকালে উপজেলা যুবলীগের সহ-সভাপতি কালাম মোল্লাকে আটক করে পুলিশ। 

আহত পরিবার ও স্থানীয়দের অভিযোগ, গ্রামের সন্তোষ হাওলাদারের পরিবারের সঙ্গে শাহজাহান মাতুব্বরের দীর্ঘ দিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এর জেরে শনিবার ভোর রাতে শাহজাহান ৫০/৬০ জনের একটি দল নিয়ে সন্তোষের    বাড়িতে হামলা চালিয়ে বাসিন্দাদের মারপিট করে। এরপর তাদের অবরুদ্ধ রেখে বিরোধীয় জমিতে ঘর তুলে দখল নেয়। খবর পেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান মিরাজ মিয়া পুলিশ নিয়ে ঘটনাস্থলে যান। পুলিশের উপস্থিতি টের পেয়ে হামলাকারিরা পালিয়ে গেলে দখল নেওয়া জমির ঘর অপসরণ করা হয়।

এ ব্যাপারে শাজাহান মাতুব্বর ওই জমির ক্রয় সূত্রে মালিকানা দাবি করে বলেন, হামলা-লুটপাটের ঘটনা মিথ্যা। অন্যদিকে,  মঠবাড়িয়া থানার ওসি এমআর শওকত আনোয়ার বলেন, সন্দেহভাজন একজনকে আটক করা হয়েছে। তদন্ত করে দ্রুত আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে।

মঠবাড়িয়া সার্কেল এর অতিরিক্ত পুলিশ সুপার হাসান মোস্তফা স্বপন সরোজমিন পরিদর্শন শেষে সাংবাদিকদের জানান, হামলার ঘটনাটি অমানবিক। জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেয়া হবে।