বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বন্দুকযুদ্ধে চান্দিনায় মাদকব্যবসায়ী ও মুন্সিগঞ্জে ডাকাত নিহত

আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ২৩:০৯

কুষ্টিয়ায় প্রতিপক্ষের গুলিতে নিহত ১

ইত্তেফাক ডেস্ক

বন্দুকযুদ্ধে চান্দিনায় এক মাদক ব্যবসায়ী ও মুন্সীগঞ্জে একই ঘটনায় এক ডাকাত নিহত হয়েছে। অন্যদিকে, কুষ্টিয়ায় দুই দল মাদক ব্যাবসায়ীর গোলাগুলিতে প্রতিপক্ষের একজন নিহত হয়েছে। ইত্তেফাক প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর:

চান্দিনা ও বুড়িচং (কুমিল্লা) সংবাদদাতা জানান, চান্দিনায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মঙ্গল মিয়া (৫৪) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। এতে দুই পুলিশ সদস্য আহত হয়। রবিবার রাত সাড়ে ৩টায় উপজেলার তীরচর এলাকায় ওই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত মঙ্গল মিয়া চান্দিনা উপজেলার সুহিলপুর গ্রামের বাবর আলীর ছেলে। বর্তমানে চান্দিনার সীমান্তবর্তী এলাকা দাউদকান্দি উপজেলাধীন ইলিয়টগঞ্জ ইউনিয়নের বিটতলা গ্রামে বসবাস করে। তার বিরুদ্ধে মাদক আইনে চান্দিনা সহ বিভিন্ন থানায় ২১টি মামলা রয়েছে। এসময় ঘটনাস্থল থেকে ১টি এলজি, ২ রাউন্ড গুলি, ৫শ পিস ইয়াবা ট্যাবলেট ও ৫০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। আহত দুই পুলিশ সদস্য হলেন- চান্দিনা থানার সহকারী উপ-পরিদর্শক (এ.এস.আই) দেলোয়ার হোসেন ও কনস্টেবল হাসানুজ্জামান। তাদেরকে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিত্সা দেওয়া হয়েছে।

মুন্সীগঞ্জ  প্রতিনিধি জানান, মুন্সীগঞ্জের তালেশ্বরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ছয় মামলার আসামি নৌ ডাকাত হুমায়ুন বেপারী (৩০) নিহত হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি পিস্তল, তিন রাউন্ড গুলি, রামদা ও চাপাতি উদ্ধার করেছে। এই ঘটনায় আহত দুই পুলিশকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার দিবাগত রাত ২টায় ডাকাতি মামলায় গ্রেফতারকৃত হুমায়ুনকে নিয়ে পুলিশ অস্ত্র উদ্ধারে গেলে স্থানীয় বাগেশ্বরের তালেশ্বর ব্রিজের নিচে গোলাগুলির ঘটনায় সে নিহত হয়।

কুষ্টিয়া প্রতিনিধি জানান, কুষ্টিয়ার সদর উপজেলার হরিপুর গ্রামে দু’দল মাদক ব্যবসায়ীর মধ্যে গোলাগুলিতে একজন নিহত হয়েছে। নিহত নাজমুল মালিথা (৩৫) শীর্ষ মাদক ব্যবসায়ী। শনিবার রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে আগ্নেয়াস্ত্র, গুলি, ম্যাগাজিন ও বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে। পুলিশ জানায়, রাত দেড়টার দিকে  হরিপুর গ্রাম সংলগ্ন গড়াই নদীর বালুচরে দুইদল মাদক ব্যবসায়ীর মধ্যে গোলাগুলি শুরু হয়। খবর পেয়ে কুষ্টিয়া মডেল থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে মাদক ব্যবসায়ীরা পুলিশের ওপর গুলি চালায়। এসময় মাদক ব্যবসায়ীদের গুলির জবাবে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এসময় মাদক ব্যবসায়ীরা পিছু হটে পালিয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে মাদক ব্যবসায়ী নাজমুলের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করে। নিহতের বাড়ি জেলার দৌলতপুর উপজেলার তারাগুনিয়া গ্রামে। পুলিশ ঘটনাস্থল  থেকে ১টি বিদেশি পিস্তল, ২ রাউন্ড তাজা গুলি, ২টি ম্যাগাজিন ও ৬’শ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে।