ঢাকা শনিবার, ১৯ জানুয়ারি ২০১৯, ৬ মাঘ ১৪২৫
২২ °সে

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক

অতিরিক্ত ভাড়া আদায়কে কেন্দ্র করে যান চলাচল এক ঘণ্টা বন্ধ!

অতিরিক্ত ভাড়া আদায়কে কেন্দ্র করে  যান চলাচল এক ঘণ্টা বন্ধ!
চন্দনাইশ (চট্টগ্রাম): উপজেলার গাছবাড়িয়া কলেজ গেইট এলাকায় আটকে পড়া যাত্রীদের একাংশ —ইত্তেফাক

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চন্দনাইশ উপজেলার গাছবাড়িয়া কলেজ গেইট এলাকায় গতকাল শুক্রবার সকাল সাড়ে আটটার সময় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রায় এক ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকে। মহাসড়কের দুই পার্শ্বে শতশত যানবাহন আটকে পড়ে হাজারো মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ভোর বেলা চট্টগ্রাম থেকে কক্সবাজারগামী হানিফ পরিবহনে করে চন্দনাইশ থানার মো. বেলায়ত হোসেন নামের এক দারোগা সাদা পোশাকে চন্দনাইশে আসছিল। গাড়ি থেকে নামার সময় ১ শত টাকা ভাড়া দাবি করলে পরিবহনের সুপারভাইজার মোঃ ছাদেকের সাথে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে গাড়ির সুপারভাইজারকে ধরে থানায় নিয়ে যায়। এ ঘটনায় চালকরা যানবাহন বন্ধ করে দিয়ে মহাসড়কে নেমে পড়ে। এতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে প্রায় এক ঘণ্টা সড়কের দুই পার্শ্বে শতশত যানবাহন আটকে পড়ে। হাজার হাজার যাত্রীকে ভোগান্তির শিকার হতে হয়। পরে পুলিশ ও দোহাজারী হাইওয়ে থানার লোকজন এবং স্থানীয় আওয়ামী লীগ নেতাদের সহায়তায় ন্যায়বিচারের আশ্বাসে যানবাহন শ্রমিকরা শান্ত হলে পরিস্থিতি স্বাভাবিক হয়ে উঠে।

এ ব্যাপারে হানিফ পরিবহনের সুপারভাইজার ছাদেক এ প্রতিবেদককে জানান, সাদা পোশাকধারী ওই পুলিশ কর্মকর্তাকে ভাড়া ১ শত টাকা বলে দর-দাম করে উঠানো হয়েছিল। কিন্তু গাড়িতে উঠে অতিরিক্ত ভাড়া বলে কথা কাটাকাটি হলে আমাকে ধরে থানায় নিয়ে গিয়ে পরে ছেড়ে দেন।

তবে এ মহাসড়কে চলাচলকারী সাধারণ যাত্রীদের সাথে কথা বলে জানা যায়, এ পরিবহন চট্টগ্রাম থেকে চন্দনাইশের ভাড়া ৮০ টাকা আদায় করা হয়ে থাকে। সেই ক্ষেত্রে ১ শত টাকা দাবি করায় এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে জানান সাধারণ যাত্রীরা।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ জানুয়ারি, ২০১৯
আর্কাইভ
 
বেটা
ভার্সন