শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রাজাপুরে দোকানে আগুন দিয়ে আওয়ামী লীগ কর্মীকে সস্ত্রীক হত্যাচেষ্টার অভিযোগ

আপডেট : ১৮ জানুয়ারি ২০১৯, ২২:২৮

রাজাপুর (ঝালকাঠি) সংবাদদাতা

রাজাপুরে আওয়ামী লীগের এক কর্মীকে সস্ত্রীক হত্যার উদ্দেশ্যে তার ব্যবসা প্রতিষ্ঠানে আগুন দেওয়ার অভিযোগ উঠেছে। এতে প্রায় বিশ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন দোকান মালিক গোপাল চন্দ্র বিশ্বাস। গত বুধবার রাতে উপজেলার শুক্তাগর ইউনিয়নের শুক্তাগর গ্রামের গাঙ্গুলী বাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, দোকানের বাইরে তালা লাগিয়ে চারপাশে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেওয়া হয়। গোপাল চন্দ্র বিশ্বাসের বসত বাড়ির নির্মাণ কাজ চলায় তিনি সস্ত্রীক দোকানেই রাত্রিযাপন করতেন। বুধবার রাতে যখন আগুন ধরিয়ে দেওয়া হয় তখনও দোকানে ঘুমন্ত অবস্থায় ছিলেন তিনি ও  তার স্ত্রী মঞ্জু রানি বিশ্বাস। দুইজনকে হত্যার উদ্দেশ্যেই এ আগুন দেওয়া হয় বলে অভিযোগ করেন তারা। এছাড়াও আশপাশের লোকজনদের ঘরের দরজাও বাইরে থেকে দুর্বৃত্তরা বন্ধ করে দেয় বলে জানান স্থানীয় ইউপি সদস্য নূরে আলম।

গোপাল চন্দ্র বিশ্বাস ও তার স্ত্রী কোনমতে দোকান থেকে বের হয়ে রাজাপুর থানা পুলিশকে ফোন দিলে ফায়ার সার্ভিস কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে দোকানের কোনো মালপত্র রক্ষা করা যায়নি। এ বিষয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতা ইউপি চেয়ারম্যান মজিবুল হক মৃধা জানান, দোকানে নির্বাচনী আলোচনা হতো। এতে ক্ষিপ্ত হয়ে মধ্যরাতে দোকানে বাইরে থেকে তালা লাগিয়ে চারপাশে পেট্রোল ঢেলে আগুন লাগিয়ে দেয় দুর্বৃত্তরা।  আগুনের ঘটনায় নিন্দা জানিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এএইচ এম খাইরুল আলম সরফরাজসহ উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ ও উপজেলা পূজা উদযাপন পরিষদসহ বিভিন্ন সামাজিক সংগঠন।

রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহিদ হোসেন জানান, ঘটনাটি তদন্ত করা হচ্ছে। ক্ষতিগ্রস্ত  দোকানের মালিকের বাদী হয়ে মামলা দায়ের করার কথা রয়েছে।