শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

লাখাইয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত অর্ধশতাধিক

আপডেট : ২০ মার্চ ২০১৯, ২২:০৬

হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জের লাখাইয়ে গ্রাম্য আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে। এতে মহিলাসহ অন্তত ৫০ জন আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ৫০ রাউন্ড রাবার বুলেট ও টিআর গ্যাস নিক্ষেপ করে পরিস্থিতি শান্ত করে। সংঘর্ষে গুরুতর আহতদের মধ্যে ২০ জনকে সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিত্সা দেওয়া হয়।

পুলিশ ও এলাকাবাসী জানায়, ওই উপজেলার জিরুন্ডা গ্রামের নিজাম উদ্দিনের সঙ্গে একই গ্রামের আব্দুল মুকিতের দীর্ঘদিন ধরে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছে। গ্রামে তারা দুজন দু’টি গ্রুপও তৈরি করেছে। আধিপত্য নিয়ে তাদের মাঝে একাধিক মামলা-মোকদ্দমাও রয়েছে। হামলা সংঘর্ষের ঘটনা ঘটেছে। বুধবার সকালে হঠাত্ করেই তারা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে রণ সাজে সজ্জিত হয়ে সংঘর্ষের ডাক দেয়। এক পর্যায়ে তারা একে অপরের ওপর ঝাঁপিয়ে পড়লে সংঘর্ষ শুরু হয়। প্রায় ঘণ্টাব্যাপী সংঘর্ষে উল্লিখিত সংখ্যক লোক আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ৪৬ রাউন্ড রাবার বুলেট ও ৪ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে পরিস্থিতি শান্ত করে। সংঘর্ষে গুরুতর আহতদের মাঝে আশঙ্কাজনক অবস্থায় আজমান তালুকদার (২০) ও বুলু মিয়াকে (৪০) সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এছাড়া কাওছার (২২), সাইফুল ইসলাম (২৫), জয়নাল মিয়া (৩০), সজিব (১২), জোবায়ের (২৫), মনা মিয়া (৩০), নিজাম (৩৫), জিলানী (৩৫) ও বাদশা মিয়াকে (৪০) সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. এমরান হোসেন সংঘর্ষের বিষয়টি নিশ্চিত করে জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত আছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। দাঙ্গা-হাঙ্গামাকারীদের গ্রেফতারে অভিযান চলছে।