শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আন্তর্জাতিক মেরিটাইম প্রদর্শনীতে অংশ নিচ্ছে নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘সমুদ্র জয়’

আপডেট : ২১ মার্চ ২০১৯, ২২:৩৪

 বিশেষ প্রতিনিধি

আন্তর্জাতিক মেরিটাইম প্রদর্শনীতে অংশ নিচ্ছে নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘সমুদ্র জয়’। গতকাল বৃহস্পতিবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ২৬ হতে ৩০ মার্চ মালয়েশিয়ায় অনুষ্ঠিতব্য ‘লংকাউই ইন্টারন্যাশনাল মেরিটাইম এন্ড এরোস্পেস এক্সিবিশান-২০১৯’ এ অংশ নিতে মালয়েশিয়ার উদ্দেশে নৌ বাহিনীর যুদ্ধজাহাজ ‘সমুদ্র জয়’ বৃহস্পতিবার চট্টগ্রাম নৌ জেটি ত্যাগ করেছে।

নৌ জেটি ত্যাগের প্রাক্কালে নৌবাহিনীর ঐতিহ্যবাহী রীতি অনুযায়ী সুসজ্জিত বাদকদল বাদ্য পরিবেশনের মাধ্যমে জাহাজটিকে বিদায় জানায়। এ সময় স্থানীয় পদস্থ নৌ কর্মকর্তাবৃন্দ এবং জাহাজে গমনকারী কর্মকর্তা ও নাবিকদের পরিবারবর্গ উপস্থিত ছিলেন। বানৌজা সমুদ্র জয় জাহাজের অধিনায়ক ক্যাপ্টেন এম আব্দুল ওয়াদুদ তরফদারের নেতৃত্বে ৩৪ জন কর্মকর্তা ও ৪৩ জন মিডশীপম্যানসহ সর্বমোট ২৬৩ জন নৌসদস্য এ মহড়ায় অংশগ্রহণ করবেন।

আন্তর্জাতিক মেরিটাইমনৌবাহিনীর জাহাজ পরিদর্শনের জন্য উন্মুক্ত

আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে নৌবাহিনীর নির্ধারিত জাহাজসমূহ জনসাধারণের জন্য উন্মুক্ত রাখা হয়েছে। ২১ থেকে আগামী ২৬ মার্চ পর্যন্ত নৌবাহিনীর নির্ধারিত জাহাজসমূহ ঢাকা, চট্টগ্রাম, খুলনা, মোংলা এবং চাঁদপুর জেলায় নির্ধারিত স্থানে দুপুর ২টা হতে সূর্যান্ত পর্যন্ত জনসাধারণের পরিদর্শনের জন্য উন্মুক্ত রাখা হবে। স্থানগুলো হলো-ঢাকায় সদরঘাট, চট্টগ্রামে নেভাল জেটি নিউমুরিং, খুলনায় বিআইডব্লিউটিএ রকেট ঘাট, মংলায় দিগরাজ নেভাল বার্থ এবং চাঁদপুরে বিআইডব্লিউটিএ ঘাট। গতকাল আইএসপিআর এর এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।