বিশিষ্ট ইসলামী ব্যক্তিত্ব মাওলানা মুহিউদ্দিন খান আর নেই
২৬ জুন, ২০১৬ ইং
g ইত্তেফাক রিপোর্ট

উপমহাদেশের বিশিষ্ট ইসলামী ব্যক্তিত্ব, দেশের র্শীষ আলেম, বাংলায় সীরাত সাহিত্যের জনক, ইসলামী রেনেসাঁর অগ্রদূত, জমিয়তে   উলামায়ে ইসলাম বাংলাদেশের সিনিয়র সহ-সভাপতি,তাফসীরে মাআরিফুল কোরআনসহ অসংখ্য গ্রন্থের অনুবাদক ও মাসিক মদীনা সম্পাদক মাওলানা মুহিউদ্দীন খান আর নেই। চিকিত্সাধীন অবস্থায় গতকাল শনিবার সন্ধ্যা সোয়া ছয়টায় রাজধানীর এক হাসপাতালে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ... রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৮১ বছর। তিনি স্ত্রী, তিন ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য আত্মীয়, ভক্ত ও অনুরক্ত রেখে যান।

আজ রবিবার বাদ জোহর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে মরহুমের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। পরে তাকে নেয়া হবে ময়মনসিংহে গফরগাঁও উপজেলায় নিজ বাড়িতে। সেখানে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে। এদিকে এই বরেণ্য আলেমে দ্বীনের মৃত্যুতে সারাদেশে আলেম উলামাদের মধ্যে শোকের ছায়া নেমে আসে।

মাওলানা মুহিউদ্দীন খান ১৯৩৫ সালের ১৯ এপ্রিল শুক্রবার কিশোরগঞ্জে পাকুন্দিয়া উপজেলায় সুখিয়া ইউনিয়নের ছয়চির গ্রামে মাতুলালয়ে জন্মগ্রহণ করেন। তার পৈত্রিক নিবাস ময়মনসিংহে গফরগাঁও উপজেলার আনসার নগরে। তিনি ১৯৬০ সালে ‘মাসিক দিশারী’, ১৯৬৩ থেকে ১৯৭০ ঈসায়ী পর্যন্ত ‘সাপ্তাহিক নয়া জামানা’ সম্পাদনা করেন এবং ১৯৬১ সাল থেকে গত ৫৩ বছর খরে ‘মাসিক মদীনা’ সম্পাদনা করে আসছিলেন।

 

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৬ জুন, ২০১৮ ইং
ফজর৩:৪৫
যোহর১২:০১
আসর৪:৪১
মাগরিব৬:৫২
এশা৮:১৭
সূর্যোদয় - ৫:১৩সূর্যাস্ত - ০৬:৪৭
পড়ুন