লামার গয়ালমারায় সেনা ক্যাম্প স্থাপনের দাবিতে মানববন্ধন
লামা (বান্দরবান) সংবাদদাতা১৪ সেপ্টেম্বর, ২০১৭ ইং
লামার গয়ালমারায় সেনা ক্যাম্প স্থাপনের দাবিতে মানববন্ধন
পাহাড়ি সশস্ত্র সন্ত্রাসীদের অত্যাচার বন্ধে

বান্দরবান পার্বত্য জেলার লামা উপজেলার গয়ালমারায় সেনা ক্যাম্প স্থাপন ও পাহাড়ি সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ কর্তৃক হত্যা, অপহরণ, চাঁদাবাজি, ধর্ষণ, নির্যাতন বন্ধের দাবিতে প্রধানমন্ত্রী বরাবরে স্মারক লিপি প্রদান করা হয়েছে। গত মঙ্গলবার দুপুরে লামা ও নাইক্ষ্যংছড়ি উপজেলার কয়েক শতাধিক স্থানীয় জনসাধারণ লামা উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন কর্মসূচি পালন শেষে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে স্মারকলিপি প্রদান করেন।

প্রেরিত স্মারকলিপিতে বলা হয়েছে, পাহাড়ি সন্ত্রাসীদের অব্যাহত চাঁদাবাজি, ধর্ষণ, অপহরণ ও সশস্ত্র সন্ত্রাসী কার্যক্রমের কারণে স্থানীয় জনসাধারণের জীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। পাহাড়ি অস্ত্রধারী সন্ত্রাসী গ্রুপ প্রতিনিয়ত ফাঁসিয়াখালী ও বাইশারি এলাকার জনসাধারণের বাড়িতে হানা দিয়ে ত্রাস সৃষ্টি করছে। চাঁদার দাবিতে রাবার মালিক ও শ্রমিকদের অপহরণ করে নির্যাতন করছে। পাহাড়ি সন্ত্রাসীদের নির্যাতনের কারণে কয়েক শতাধিক রাবার শ্রমিক বাগানের কাজ ফেলে চলে এসেছে। স্মারকলিপি দিতে আসা সিরাজুল ইসলাম জানিয়েছেন, পাহাড়ি সন্ত্রাসীরা তার পরিবারের উপর একাধিকবার নির্যাতন করেছে। চাঁদার টাকা দিতে না পারায় সন্ত্রাসীরা তার পালিত ছাগল নিয়ে গেছে।

ঈদগর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি নুরুল হুদা জানিয়েছেন, পাহাড়ি সন্ত্রাসীদের চাঁদার কারণে তারা ব্যবসা করতে পারছে না। স্থানীয় অধিবাসীদের পক্ষে সৈয়দ হোসেন তুষার, আকবর হোসেন, কামাল উদ্দিন, আবুল কালাম, রবিউল করিমসহ কয়েক শতাধিক অধিবাসী স্মারকলিপিতে স্বাক্ষর করেছেন।

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৪ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:২৯
যোহর১১:৫৫
আসর৪:২০
মাগরিব৬:০৭
এশা৭:২০
সূর্যোদয় - ৫:৪৪সূর্যাস্ত - ০৬:০২
পড়ুন