সাতকানিয়ায় কবরস্থানের দখল নিয়ে সংঘর্ষে আহত ১৪
১৬ ডিসেম্বর, ২০১৭ ইং
সাতকানিয়া (চট্টগ্রাম) সংবাদদাতা

জেলার সাতকানিয়ায় কবরস্থানের দখল নিয়ে দুই পাড়ার লোকদের মধ্যে গোলাগুলিসহ রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় মহিলাসহ আহত হন ১৪ জন। এর জের ধরে এলাকার মসজিদ ও ঘরবাড়ি ভাঙচুর করেছে বিক্ষুব্ধরা। শুক্রবার সকাল সাড়ে আটটার দিকে উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের পশ্চিম জমাদরপাড়া জামে মসজিদ এলাকায় এ ঘটনা ঘটে। বর্তমানে গুরুতর আহতরা উপজেলা স্বাস্থ্য হাসপাতালে চিকিত্সাধীন আছেন।

সরেজমিনে উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের পশ্চিম জমাদরপাড়া জামে মসজিদ এলাকায় গিয়ে স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, ওই মসজিদের পাশের কবরস্থান আনুমানিক দুই’শ বছর ধরে পশ্চিম জমাদরপাড়ার লোকদের ভোগ দখলে আছে। হঠাত্ একই ইউনিয়নের ৩নং ওয়ার্ডের কালামিয়া পাড়ার লোক গতকাল শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে দখল করতে আসলে দুই পাড়ার লোকদের রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে।

এ ব্যাপারে সোনাকানিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মেম্বার আইয়ুব জমিদার ও সাবেক মেম্বার জাফর আলম ইত্তেফাককে বলেন, ৩নং ওয়ার্ডের কালামিয়াপাড়ার দুই শতাধিক লোক শুক্রবার সকাল সাড়ে আটটার দিকে কবরস্থান দখল করতে এসে তাদের পাড়ার নিরীহ মা-বোনসহ ৯ জনকে গুরুতর আহত করে।

অপরদিকে কালামিয়া পাড়ার নুর আহমদ ইত্তেফাককে বলেন, কবরস্থান পরিষ্কারের জন্য গেলে পূর্বপরিকল্পিতভাবে আমাদের পাড়ার লোকদের ওপর গুলি করে ও মারধর করে জমাদারপাড়ার লোকেরা। সাতকানিয়া থানার উপ-পরিদর্শক সিরাজুল ইসলাম মারামারির ঘটনা সত্যতা স্বীকার করে বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি। তবে এখন পর্যন্ত কেউ অভিযোগ দেননি।

 

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৬ নভেম্বর, ২০১৮ ইং
ফজর৫:১২
যোহর১১:৫৪
আসর৩:৩৯
মাগরিব৫:১৭
এশা৬:৩৫
সূর্যোদয় - ৬:৩৩সূর্যাস্ত - ০৫:১২
পড়ুন