শিবালয়ে বইপড়া উত্সব
১৬ ডিসেম্বর, ২০১৭ ইং
g  শিবালয় (মানিকগঞ্জ) সংবাদদাতা

মহান বিজয় দিবস উপলক্ষে শিবালয় উপজেলা প্রশাসন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে পাঠাভ্যাস গড়ে তোলার লক্ষ্যে গতকাল শুক্রবার বই পড়া উত্সবের আয়োজন করে। উত্সবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ আনু মাহমুদ রচিত ‘বঙ্গবন্ধুর ভাষণ’ ‘বঙ্গবন্ধু হত্যার রায় জাতির কলঙ্ক মোচন’ এবং ‘গণপরিষদ ও সংসদে বঙ্গবন্ধু’ এ চারটি গ্রন্থ শিক্ষার্থীদের পড়তে দেওয়া হয়।

এসময় অন্যদের মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলী আকবর, সাবেক চেয়ারম্যান আব্দুর রহিম খান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ গোলাম ফারুক, উলাইল ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান, প্রেসক্লাব সভাপতি বাবুল আকতার মঞ্জুর উপস্থিত ছিলেন।

শিবালয় ইউএনও কামাল মোহাম্মদ রাশেদের পরিকল্পনায় স্থানীয় দশচিড়া হেলিপ্যাড মাঠে উপজেলার ২৫টি মাধ্যমিক বিদ্যালয় ও দু’টি মাদ্রাসার ২০ জন করে শিক্ষার্থী বই পড়া উত্সবে অংশ নেয়। প্রতি ৫জন শিক্ষার্থী একটি গ্রুপে বিভক্ত হয়ে এ সকল গ্রন্থের বিষয়বস্তু পাঠ করে। নির্দিষ্ট সময়ের পর গ্রুপ লিডার বা প্রতিনিধি পাঠকৃত বিষয়বস্তুর সারসংক্ষেপ উপস্থিত সকলের সামনে তুলে ধরে। উপস্থাপনা ও অন্যান্য বিষয়ে সেরাদের আজ ১৬ ডিসেম্বর শনিবার এ মাঠে আয়োজিত অনুষ্ঠানে পুরস্কৃত করা হবে। ইউএনও কামাল মোহাম্মদ রাশেদ জানান, সারা বছর পাঠাভ্যাস বজায় রাখতে শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও সংশ্লিষ্টদের বিশেষ নির্দেশনা দেওয়া হয়েছে।

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৬ নভেম্বর, ২০১৮ ইং
ফজর৫:১২
যোহর১১:৫৪
আসর৩:৩৯
মাগরিব৫:১৭
এশা৬:৩৫
সূর্যোদয় - ৬:৩৩সূর্যাস্ত - ০৫:১২
পড়ুন