হবিগঞ্জে নদী দখলমুক্ত করার দাবিতে মানববন্ধন
২৪ জুন, ২০১৮ ইং
g  হবিগঞ্জ প্রতিনিধি

খোয়াই নদী খনন, নদী তীরের অবৈধ দখল উচ্ছেদ ও ক্ষতিগ্রস্ত বাঁধ মেরামত করে হবিগঞ্জ শহর রক্ষার দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ পরিবেশ আন্দোলন হবিগঞ্জ জেলা শাখা। গতকাল শনিবার দুপুরে শহরের সাইফুর রহমান টাউন হলের সামনে প্রধান সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বিভিন্ন বক্তা উল্লেখ করেন— বাঁধের ক্ষতিগ্রস্ত অংশ মেরামত না করা, নদীতীর দখল, বর্জ্য ও আবর্জনা ফেলায় খোয়াই নদীতে স্বাভাবিক পানি প্রবাহ বিঘ্নিত ছাড়াও অকাল বন্যা হয়। এতে নদীনির্ভর হবিগঞ্জের পরিবেশ ও ব্যবসা বাণিজ্য ক্ষতিগ্রস্ত হচ্ছে। তাছাড়া নদী থেকে অনিয়ন্ত্রিতভাবে বালু উত্তোলনের ফলে নদীর বিভিন্ন স্থানের বাঁধ ভাঙনের সম্মুখীন হয়েছে। খোয়াই নদীর বন্যার কবল থেকে হবিগঞ্জ শহর রক্ষার জন্য পুরাতন সংযোগ খাল পুনঃখনন ও স্লুইস গেট নির্মাণ  করে হাওরের সাথে নদীকে যুক্ত করা এবং রামপুর থেকে গরুর বাজার পর্যন্ত নদীর বাঁধের পাশে গাইডওয়াল নির্মাণসহ খোয়াই নদী প্রকল্পের পূর্ণ বাস্তবায়ন করা প্রয়োজন।

বাপা জেলা কমিটির সভাপতি অধ্যক্ষ ইকরামুল ওয়াদুদের সভাপত্বিতে ও আমিনুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, অ্যাডভোকেট মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, তাহমিনা বেগম গিনি, তবারক আলী লস্কর, অ্যাডভোকেট বিজন বিহারী দাশ, অ্যাডভোকেট এম.এ কাইয়ুম, ডাঃ এস.এস. আল-আমিন সুমন প্রমুখ।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৪ জুন, ২০১৮ ইং
ফজর৩:৪৪
যোহর১২:০১
আসর৪:৪১
মাগরিব৬:৫২
এশা৮:১৭
সূর্যোদয় - ৫:১২সূর্যাস্ত - ০৬:৪৭
পড়ুন