নবীগঞ্জে শিশুকে অসুস্থ সাজিয়ে হাসপাতালে ভর্তির ঘটনায় পুনরায় তদন্ত কমিটি গঠন
১৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং

হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জের নবীগঞ্জে সুস্থ শিশুকে অসুস্থ সাজিয়ে হাসপাতালে ভর্তির ঘটনায় আবারও নতুন করে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগের কমিটি বাতিল করে সিভিল সার্জন ডা. সুচিন্ত চৌধুরী গতকাল বুধবার এ কমিটি গঠন করেন। ঊর্ধ্বতন কর্মকর্তাদের দিয়ে গঠিত এ কমিটিকে আগামী ৭ কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট দেয়ার জন্য বলা হয়েছে। নতুন এ কমিটির আহ্বায়ক করা হয়েছে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের কনসালটেন্ট ডা. আশরাফ উদ্দিনকে। কমিটির সদস্যরা হলেন বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবুল হাদী শাহ পরান ও নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. গোলাম মোস্তফা।

সিভিল সার্জন ডা. সুচিন্ত চৌধুরী জানান, অভিযুক্ত ডা. এএইচএম খায়রুল বাশার সিনিয়র হওয়ায় জুনিয়র দিয়ে তদন্ত না করার বিধান রয়েছে। তাই আগের কমিটি বাতিল করে নতুন করে কমিটি গঠন করা হয়েছে। তাদেরকে ৭ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন হাসান জানান, সিভিল সার্জন অফিস থেকে নেয়া অরবিট হাসপাতালের অনুমতির কাগজের মেয়াদ ২০১৭ সালের অক্টোবরে শেষ হয়েছে। তারা আবার আবেদন করেছে। এটি নাকি তাদের প্রক্রিয়াধীন আছে। তিনি বলেন, আমি এ বিষয়ে সিভিল সার্জন অফিসে লিখিতভাবে জানিয়েছি। কাগজে ত্রুটি থাকলে যেন তারা যথাযথ ব্যবস্থা নেন। আর ডাক্তারের বিরুদ্ধে অভিযোগের বিষয়ে তদন্তে যেহেতু কমিটি আছে তারাই তা দেখবেন।

উল্লেখ্য, উপজেলার গজনাইপুর ইউনিয়নের ফুলতলী বাজার এলাকার বাসিন্দা শ্রমিক রুবেল মিয়া ও শিরিনা আক্তারের ৪০ দিন বয়সী শিশু ইসমত নাহার জিবা ঘনঘন হেঁচকি দিচ্ছিল। স্থানীয় আউশকান্দি বাজারের অরবিট হসপিটালের শিশু রোগ চিকিত্সক ডা. এএইচএম খায়রুল বাশারের শরণাপন্ন হলে শিশুটিকে হাসপাতালে ভর্তির করে চিকিত্সা চালিয়ে যাওয়ার ব্যাপারে অপর চিকিত্সকের সাথে তার যোগসাজশের কথোপকথনের অডিও রেকর্ড ফাঁস হয়ে গেলে সর্বত্র তোলপাড় শুরু হয়। সোমবার প্রথম দফায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. গোলাম মোস্তফা। বুধবার ওই কমিটি বাতিল করে পুনরায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেন সিভিল সার্জন ডা. সুচিন্ত চৌধুরী। এদিকে ওই ঘটনায় সরেজমিন তদন্তে যান নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন হাসান।

 

 

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:২৮
যোহর১১:৫৫
আসর৪:২১
মাগরিব৬:০৮
এশা৭:২১
সূর্যোদয় - ৫:৪৪সূর্যাস্ত - ০৬:০৩
পড়ুন