জাতীয়করণের দাবিতে তিনদিনের কর্মবিরতি পালন করবেন শিক্ষকরা
১৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং

ইত্তেফাক রিপোর্ট

শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে আন্দোলন কর্মসূচি ঘোষণা করেছে বেসরকারি শিক্ষক কর্মচারি ফোরাম (বাবেশিকফো)। গতকাল বুধবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন সংগঠনের মহাসচিব মো. আব্দুল খালেক।

কর্মসূচির মধ্যে রয়েছে আগামী ২৩ সেপ্টেম্বর থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত দেশের সকল এমপিওভুক্ত শিক্ষা

প্রতিষ্ঠানে অর্ধদিবস কর্মবিরতি এবং ২৭ সেপ্টেম্বর দেশের প্রতিটি জেলা ও উপজেলায় বিক্ষোভ সমাবেশ।

সংবাদ সম্মেলনে সংগঠনের নেতারা বলেন, দেশের শিক্ষাব্যবস্থায় বিরাজমান অব?্যবস্থপনা, দুর্নীতি ও অনিয়মের কারণে শিক্ষার মান দিন দিন নিম্নমুখী হচ্ছে। শিক্ষার মানোন্নয়নে চরম উদাসীনতা অবহেলা ও অব?্যবস্থাপনার কারণে  শিক্ষার এই নিম্নমুখীতা। তাই শিক্ষার মানোন্নয়নে সর্বপ্রথম শিক্ষকদের সামাজিক ও অর্থনৈতিকভাবে মর্যাদাশীল করতে হবে।

তারা বলেন, দেশের শিক্ষাব্যবস্থার ৯৭ শতাংশ দায়িত্ব পালন করেন বেসরকারি শিক্ষকগণ। অপরদিকে মাত্র ৩ শতাংশ শিক্ষার দায়িত্ব সরকারি শিক্ষকগণ বহন করেন। শিক্ষার গুরুত্বপূর্ণ স্তর হচ্ছে মাধ্যমিক শিক্ষা। শিক্ষার মূল কারিগর হলেন শিক্ষক সমাজ অথচ সেই শিক্ষকদের বেতন-ভাতা খুবই নগণ্য। শিক্ষকদের এই সামান্য বেতন-ভাতা দিয়ে সারা বছর তার পরিবারের ভরণপোষণ করতে হয় ।

সংবাদ সম্মেলনে সাইদুল হাসান সেলিম, সহসভাপতি এবিএম রেজাউল হক, যুগ্ম মহাসচিব মো. দেলোয়ার হোসেন খোকন, মো. রেহান উদ্দিন, সৈয়দ শওকতুজ্জামান, প্রচার সম্পাদক মতিউর রহমান দুলাল, যুগ্ম সাংগঠনিক সম্পাদক সোহেলী পারভীন প্রমুখ উপস্থিত ছিলেন।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:২৮
যোহর১১:৫৫
আসর৪:২১
মাগরিব৬:০৮
এশা৭:২১
সূর্যোদয় - ৫:৪৪সূর্যাস্ত - ০৬:০৩
পড়ুন