অভিযুক্ত মিশরীয় কূটনীতিক এখন ঢাকায়
শুল্কমুক্ত গাড়ি অবৈধ হস্তান্তর
ইত্তেফাক রিপোর্ট২০ জানুয়ারী, ২০১৭ ইং
কূটনৈতিক সুবিধার শুল্কমুক্ত গাড়ি অবৈধভাবে হস্তান্তরের অভিযোগে অভিযুক্ত ঢাকাস্থ মিশরীয় দূতাবাসের সাবেক রাষ্ট্রদূত মাহমুদ ইজ্জত ঢাকায় এসেছেন বলে বিশ্বস্ত সূত্রে খবর পাওয়া গেছে।

তার হস্তান্তর করা গাড়িটি সমপ্রতি জব্দ করেছে রাজস্ব বিভাগ। ধারণা করা হচ্ছে, অবৈধভাবে গাড়ি হস্তান্তরের বিষয়ে রাজস্ব বোর্ডের (এনবিআর) সঙ্গে কথা বলতে তিনি বাংলাদেশে এসেছেন। অবশ্য এখনো মিশরীয় দূতাবাস থেকে গাড়িটি জব্দকারী প্রতিষ্ঠান শুল্ক গোয়েন্দা বিভাগকে এ বিষয়ে কিছু জানানো হয়নি বলে জানিয়েছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান।  ইত্তেফাককে তিনি বলেন, আমরা শুনেছি গাড়ি জব্দের খবর পেয়ে অভিযুক্ত কূটনীতিক ঢাকায় এসেছেন। তবে আমাদের সঙ্গে এখনো যোগাযোগ হয়নি। পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে তথ্য নিয়ে যাচাই-বাছাই করে এ বিষয়ে করণীয় ঠিক করব।

শুল্ক গোয়েন্দা সূত্র জানিয়েছে, ওই কূটনীতিক ৬ কোটি টাকা মূল্যের রেঞ্জ রোভার গাড়িটি ২০১৬ সালে বাংলাদেশে এনেছেন। কূটনীতিক হিসেবে তারা এসব গাড়ি শুল্কমুক্ত সুবিধায় আনার সুযোগ পান। পরে গাড়িটি ব্যবসায়ী চট্টগ্রামের ইন্ট্রাকো গ্রুপ ও হোটেল আগ্রাবাদের ব্যবস্থাপনা পরিচালক রিয়াদ আলীর কাছে বিক্রি করে দেন। এটি ওই ব্যবসায়ীর স্ত্রী হুদা আলী সেলিম এক বছর ধরে ব্যবহার করে আসছিলেন। এ ধরনের গাড়ি বিক্রি করতে হলে এনবিআরের অনুমোদন নিতে হয়। যথাযথ শুল্ক-কর পরিশোধ করতে হয়। কূটনৈতিক নাম্বার প্লেট পরিবর্তন করতে হয়। গাড়ির স্টিকারও পাল্টাতে হয়। কিন্তু এসব কিছুর তোয়াক্কা না করে গাড়িটি অবৈধভাবে হস্তান্তর করা হয়েছে বলে অভিযোগ রয়েছে। এসব গাড়ি সাধারণ মানুষের হাতে আসলে নিরাপত্তা ঝুঁকিতে পড়তে পারেন রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২০ জানুয়ারী, ২০১৮ ইং
ফজর৫:২৩
যোহর১২:১০
আসর৪:০১
মাগরিব৫:৪০
এশা৬:৫৬
সূর্যোদয় - ৬:৪২সূর্যাস্ত - ০৫:৩৫
পড়ুন