সাংবাদিকদের নজরদারি প্রশাসনে স্বচ্ছতা নিশ্চিত করবে : তথ্যমন্ত্রী
ইত্তেফাক রিপোর্ট২০ জানুয়ারী, ২০১৭ ইং
প্রশাসনে আরও নজরদারি বাড়াতে সাংবাদিকদের প্রতি আহবান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেছেন, জনগণকে সেবা দেওয়া সরকারি দফতর, আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী ও উন্নয়নমূলক কাজের প্রতি সাংবাদিকদের কড়া নজরদারি এসব কাজে আরও স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করবে।

গতকাল বৃহস্পতিবার সচিবালয়ে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) নব-নির্বাচিত প্রতিনিধিদল তথ্যমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাতে গেলে মন্ত্রী সাংবাদিকদের প্রতি এই আহ্বান জানান।

তথ্যমন্ত্রী বলেন, সরকারের যে সব বিভাগ জনগণকে সেবা দিয়ে থাকে সে বিভাগগুলোর উপর আরও নজরদারি বাড়ান। যেসব বিভাগ উন্নয়ন কর্মকাণ্ডের সঙ্গে জড়িত সেখানে অপচয়, ক্ষমতার অপব্যবহার হচ্ছে কিনা এটা আপনারা নজরে রাখবেন। আর যে বিভাগগুলো আইন-শৃঙ্খলায় জড়িত সেখানে যথাযথভাবে আইন-শৃঙ্খলা সুরক্ষার কাজ হচ্ছে কিনা সেটা আপনারা দেখবেন। সার্বিকভাবে সরকার জনগণকে সেবা দিচ্ছে কিনা, নিরাপত্তা দিচ্ছে কিনা জনগণের সমস্যা যথাসময়ে শুনতে পাচ্ছে কিনা সে বিষয়ে আপনাদের প্রখর নজরদারি প্রশাসনের স্বচ্ছতাকে আরও নিশ্চিত করবে, সুন্দর করবে। তাতে জবাবদিহি বাড়বে, গণতন্ত্র মজবুত হবে। তিনি বলেন, সচিবালয়ে সাংবাদিকদের তথ্য প্রাপ্তির অবাধ প্রবাহ নিশ্চিত করা হবে।

তথ্য অধিকার আইনটি সাংবাদিকদের পড়ার অনুরোধ জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, প্রয়োজনীয় তথ্য সংগ্রহে এ আইনটি কাজে লাগবে। সচিবালয়ে কর্মরত সাংবাদিকদের বিভিন্ন সমস্যা সমাধানের জন্য লিখিতভাবে তথ্যমন্ত্রীর কাছে তুলে দেন বিএসআরএফ নেতৃবৃন্দ।

সমস্যা সমাধানের আশ্বাস দিয়ে মন্ত্রী বলেন, বহু কিছু ছিল না। আস্তে আস্তে হচ্ছে। আরও যে সমস্যা আছে সেগুলোর সমাধান হয়ে যাবে। এ সময় প্রধান তথ্য কর্মকর্তা এ কে এম শামীম চৌধুরী উপস্থিত ছিলেন।

বিএসআরএফের সভাপতি শ্যামল সরকারের নেতৃত্বে প্রতিনিধি দলে ছিলেন সহ-সভাপতি তালুকদার হারুন, সাধারণ সম্পাদক মহসিন আশরাফ, সহ-সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক উবায়দুল্লাহ বাদল, অর্থ সম্পাদক দীন ইসলাম, দফতর সম্পাদক মাসুদ রানা এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক ফসীহ উদ্দিন মাহতাব এবং কার্যনির্বাহী সদস্য তপন বিশ্বাস, প্রসূন আশীষ, মাসউদুল হক, রাকিব উদ্দীন।

গত ১৩ জানুয়ারি সচিবালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন বিএসআরএফের দ্বি-বার্ষিক সাধারণ সভায় ২০১৭-১৮ মেয়াদে নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২০ জানুয়ারী, ২০১৮ ইং
ফজর৫:২৩
যোহর১২:১০
আসর৪:০১
মাগরিব৫:৪০
এশা৬:৫৬
সূর্যোদয় - ৬:৪২সূর্যাস্ত - ০৫:৩৫
পড়ুন