সচিবালয় অভিমুখে পদযাত্রা আজ
বিএনপিপন্থি আইনজীবীদের ২ দিনের কর্মসূচি
১৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ইত্তেফাক রিপোর্ট

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিচারের জন্য কারাগারের ভেতরে আদালত স্থাপনের প্রতিবাদ, তার মুক্তি ও সুচিকিত্সার দাবিতে সুপ্রিম কোর্টসহ সারাদেশের আইনজীবী সমিতিগুলোতে দুই দিনের বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালনের ঘোষণা দেওয়া হয়েছে। আগামী রবিবার (১৬ সেপ্টেম্বর) ও বুধবার (১৯ সেপ্টেম্বর) সুপ্রিম কোর্টসহ দেশের সব বারে এই কর্মসূচি পালিত হবে।

গতকাল বুধবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে এসব কর্মসূচি ঘোষণা করেন বিএনপির যুগ্ম মহাসচিব ও সুপ্রিম কোর্ট বারের ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। এর আগে খালেদা জিয়ার সুচিকিত্সার দাবিতে সুপ্রিম কোর্টে অবস্থান কর্মসূচি পালন করেন বিএনপিপন্থি আইনজীবীরা। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতির কক্ষের সামনে আইনজীবীরা এই কর্মসূচি পালন করেন।

আজ সচিবালয় অভিমুখে পদযাত্রা

এদিকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সচিবালয় অভিমুখে পদযাত্রা ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করবে ’গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলন।’ আজ বৃহস্পতিবার দুপুর ১টায় সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতি প্রাঙ্গণ থেকে এই পদযাত্রা শুরু হয়ে সচিবালয়ে গিয়ে শেষ হবে। তারা খালেদা জিয়ার মুক্তি, তারেক রহমানসহ সকল রাজবন্দীর মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহারসহ বিভিন্ন দাবি জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে ও আইন মন্ত্রণালয়ে স্মারকলিপি পেশ করবেন।

গতকাল বুধবার সুপ্রীমকোর্ট বার সমিতি ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সংগঠনের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট আবেদ রাজা।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:২৮
যোহর১১:৫৫
আসর৪:২১
মাগরিব৬:০৮
এশা৭:২১
সূর্যোদয় - ৫:৪৪সূর্যাস্ত - ০৬:০৩
পড়ুন